Mumbai Rains

মুম্বই, ঠাণেতে ভারী বৃষ্টির সতর্কতা, রবিবার থেকে কিছুটা কমার সম্ভাবনা, তবে এখনই স্বস্তি মিলবে না

ভারী বৃষ্টির জেরে শনি সকালেই নভি মুম্বইয়ে চার তলা একটি বাড়ি ভেঙে পড়ে। দমকল জানিয়েছে, ধ্বংসস্তূপের নীচে কয়েক জনের আটকে থাকার আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১২:১৬
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

মুম্বই এবং ঠাণেতে শনিবার চূড়ান্ত সতর্কতা জারি না হলেও বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। পাশাপাশি রায়গড়, রত্নগিরি, সিন্ধুদুর্গ, পুণে এবং সাতারাতেও শনিবার দিনভর ভারী বৃষ্টি চলবে বলে জানিয়েছে মৌসম ভবন। ২৮-৩০ জুলাই মহারাষ্ট্রে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। তবে এখনই স্বস্তি মিলছে না বলেও জানিয়েছে মৌসম ভবন।

Advertisement

ভারী বৃষ্টির জেরে শনি সকালেই নভি মুম্বইয়ে চার তলা একটি বাড়ি ভেঙে পড়ে। দমকল জানিয়েছে, ধ্বংসস্তূপের নীচে কয়েক জনের আটকে থাকার আশঙ্কা প্রকাশ করা হয়েছে। অন্য দিকে, পুণেতেও ছবিটা ভয়াবহ। এখনও বহু এলাকা জলমগ্ন। ভেলা, মুলশি, ভর তালুক জলের নীচে। সেখানে উদ্ধারকাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী।

কোলাপুর, নাগপুর, অমরাবতী, আকোলা, জলগাঁও এবং ধুলেতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবারই কোলাপুরের কারবীর, পানহালা, হাটকালাঙ্গানে, বুধারগড়, চন্দগড় থেকে ৫৮০০ জনকে অর্থাৎ ১৩৭৯ পরিবারকে নিরাপদ স্থানে সরানো হয়েছে। চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে মধ্য মহারাষ্ট্রের জেলাগুলিতে। মৌসম ভবন আরও জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় মুম্বই এবং সংলগ্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টি সঙ্গে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে।

আরও পড়ুন
Advertisement