Karnataka

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে বলতেই নাক থেকে গড়াল রক্ত! কুমারস্বামীকে ভর্তি করানো হল হাসপাতালে

রবিবার বেঙ্গালুরুর এক বিলাসবহুল হোটেলে সাংবাদিক বৈঠকে যোগ দিয়েছিলেন কুমারস্বামী। তাঁর দলের নেতানেত্রীরা ছাড়াও ছিলেন রাজ্য বিজেপি নেতৃত্বও। সেখানেই অসুস্থ হয়ে পড়েন কুমারস্বামী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ২১:৪৬
HD Kumaraswamy suffers nosebleed during media interaction

জেডিএস নেতা তথা কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী অসুস্থ। ছবি: সংগৃহীত।

বেঙ্গালুরুর এক হোটেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় হঠাৎই অসুস্থ বোধ করেন কেন্দ্রীয় মন্ত্রী, জেডিএস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী। কথা বলার মাঝেই রুমাল দিয়ে নাকে চাপা দেন তিনি। দেখা যায় সেই রুমাল রক্তে ভরে যায়। জামাকাপড়েও রক্তের দাগ লাগে। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

রবিবার বেঙ্গালুরুর এক বিলাসবহুল হোটেলে সাংবাদিক বৈঠকে যোগ দিয়েছিলেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী। তাঁর দলের নেতানেত্রীরা ছাড়াও ছিলেন রাজ্য বিজেপি নেতৃত্বও। সেখানেই বিজেপি-জেডিইউ-র পরবর্তী কর্মসূচি নিয়ে কথা বলছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার পুত্র। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছিলেন তিনি। সে সময়ই অসুস্থ হয়ে পড়েন কুমারস্বামী। সূত্রের খবর, তাঁকে নিকটবর্তী একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। তবে তাঁর ঠিক কী হয়েছে, এখন কেমন আছেন, তা জানা যায়নি।

উল্লেখ্য, রবিবার দুপুরে জেডিএস এবং বিজেপি একটি ঘরোয়া বৈঠক করেছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন কুমারস্বামী। আগামী ৩ অগস্ট থেকে ১০ অগস্ট পর্যন্ত জেডিএস এবং বিজেপি যৌথ ভাবে পদযাত্রার ডাক দিয়েছে। বেঙ্গালুরু থেকে মাইসুরু পর্যন্ত হবে এই পদযাত্রা। কর্নাটকের কংগ্রেস সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগকে সামনে রেখেই এই কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিজেপি এবং জেডিইউর তরফে।

(এই প্রতিবেদন প্রথম বার প্রকাশের সময় জেডিএস নেতা তথা কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীকে এইচডি দেবগৌড়া লেখা হয়েছিল। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী)

আরও পড়ুন
Advertisement