Rape in Uttar Pradesh

প্রাতঃকৃত্য সেরে বাড়ি ফিরছিল কিশোরী, রাস্তা থেকে অপহরণ করে চলন্ত গাড়িতে ধর্ষণ উত্তরপ্রদেশে

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। ওই সকালে বাড়ির অদূরেই প্রাতঃকৃত্য সারতে গিয়েছিল কিশোরী। সেই কাজ সেরে বাড়ি ফেরার সময় রাস্তা থেকে তাকে অপহরণ করেন দুই যুবক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৮:১২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কলকাতার আরজি কর-কাণ্ড, মহারাষ্ট্রের বদলাপুরের ঘটনায় যখন গোটা দেশে তোলপাড় চলছে, তার মধ্যেই উত্তরপ্রদেশের ঝাঁসিতে এক কিশোরীকে অপহরণ করে চলন্ত গাড়িতে ধর্ষণের অভিযোগ উঠল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। ওই সকালে বাড়ির অদূরেই প্রাতঃকৃত্য সারতে গিয়েছিল কিশোরী। সেই কাজ সেরে বাড়ি ফেরার সময় রাস্তা থেকে তাকে অপহরণ করেন দুই যুবক। তার পর হাইওয়ে ধরে গা়ড়ি ছুটতে থাকে। চলন্ত গাড়িতেই কিশোরীকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। তার পর তাকে হাইওয়ের ধারে ফেলে রেখে চম্পট দেন অভিযুক্তেরা।

কিশোরী কোনও রকমে বাড়ি ফিরে বিষয়টি পরিবারের সদস্যদের জানায়। তার পরই তাঁরা অভিযোগ দায়ের করেন। কিশোরীর মায়ের অভিযোগ, মঙ্গলবার সকাল ৬টা নাগাদ শৌচকর্ম করতে বেরিয়েছিল তাঁদের কন্যা। রাস্তাতে তাকে জোর করে তুলে নিয়ে যান কয়েক জন। বাড়ি না ফেরায় তাঁরা খোঁজাখুঁজি শুরু করেন। বেশ কিছু ক্ষণ পরে কিশোরী বাড়ি ফিরে গোটা ঘটনাটি জানায়। তাকে চলন্ত গাড়িতে দু’জন ধর্ষণ করেন বলে অভিযোগ। এই ঘটনায় দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

কলকাতার আরকি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় যখন গোটা দেশ তোলপাড় চলছে, সেই সময় মহারাষ্ট্রের বদলাপুরে এক স্কুলে দুই পড়ুয়ার যৌন নিগ্রহে বিক্ষোভের আগুন ছড়ায়। তার মধ্যেই উত্তরপ্রদেশে কিশোরীকে গণধর্ষণের ঘটনা প্রকাশ্যে এল। শুধু তাই-ই নয়, মুম্বইয়েও এক কিশোরীকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে।

আরও পড়ুন
Advertisement