Electrocution

মহরমের শোভাযাত্রার সময় বিদ্যুতের তার লেগে দুর্ঘটনা, তড়িদাহত হয়ে চার জনের মৃত্যু ঝাড়খণ্ডে

শনিবার সকাল ৬টায় মহরমের শোভাযাত্রা বার করার সময় লোহার রডে বিদ্যুতের হাই টেনশন তার লেগে যায়। তার ফলেই তড়িদাহত হন কয়েক জন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
বোকারো শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১০:৫৯
representative photo of deadbody

—প্রতীকী চিত্র।

ধর্মীয় অনুষ্ঠান পালন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আবার মৃত্যু হল। শনিবার সকালে ঝাড়খণ্ডের বোকারো জেলায় মহরমের তাজিয়া বার করার সময় বিদ্যুতের তার লেগে তড়িদাহত হয়ে চার জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ১০ জন। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এই খবর জানা গিয়েছে। গত মাসে উল্টোরথের সময় ত্রিপুরায় তড়িদাহত হয়ে সাত জনের মৃত্যু হয়েছিল।

Advertisement

পিটিআই সূত্রে খবর, শনিবার সকাল ৬টায় মহরমের শোভাযাত্রা বার করার সময় লোহার রডে বিদ্যুতের হাই টেনশন তার লেগে যায়। তার ফলেই তড়িদাহত হন কয়েক জন। জখমদের চিকিৎসার জন্য বোকারোর একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ইন্ডিয়া টুডে সূত্রে দাবি, জখম ১৩ জন। তাঁদের মধ্যে ন’জনের শারীরিক অবস্থা সঙ্কটজনক।

গত মাসে ত্রিপুরার উনকোটি জেলার কুমারঘাটে উল্টোরথ যাত্রার সময় রথের চূড়া একটি উঁচু বৈদ্যুতিক তারে স্পর্শ করলে সেটিতে আগুন লেগে যায়। রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়, ওই ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় তিন শিশু, তিন মহিলা-সহ মোট সাত জনের। গুরুতর জখম হন ১৬ জন। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছিল, আগুনে ঝলসে যাচ্ছে শিশু এবং নারীদের দেহ। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

আরও পড়ুন
Advertisement