Gujarat Hospital Fire

কাকভোরে আমদাবাদের হাসপাতালে আগুন, ধোঁয়ায় ঢেকেছে এলাকা, তড়িঘড়ি সরানো হল ১০০ রোগীকে

রবিবার ভোর সাড়ে ৪টে নাগাদ আমদাবাদের শাহিবাগ এলাকার একটি হাসপাতালের বেসমেন্টে আগুন লেগে যায়। ধোঁয়ায় ভরে ওঠে চারপাশ। ১০০ জন রোগীকে সেখান থেকে সরানো হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
আমদাবাদ শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ০৯:৫৭
Fire breaks out in Gujarat Hospital 100 patients evacuated.

হাসপাতালের বাইরে সক্রিয় দমকলের ইঞ্জিন। ছবি: এএনআই।

আমদাবাদের হাসপাতালে আগুন। কাকভোরে হাসপাতালের বেসমেন্টে আগুন লেগে যায়। ধোঁয়ায় ধোঁয়ায় ভরে ওঠে চারদিক। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে হাসপাতালের বহুতল ভবন থেকে অন্তত ১০০ জন রোগীকে অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। আগুন নেভানোর কাজ চলছে।

পুলিশ সূত্রে খবর, রবিবার ভোর সাড়ে ৪টে নাগাদ আমদাবাদের শাহিবাগ এলাকার রাজস্থান হাসপাতালে আগুন লেগে যায়। হঠাৎ দেখা যায়, হাসপাতালের বেসমেন্ট থেকে ধোঁয়া বেরোচ্ছে। তড়িঘড়ি পদক্ষেপ করে কর্তৃপক্ষ। দমকলকে খবর দেওয়া হয়। বেসমেন্ট থেকে আগুন অন্যত্র না ছড়ালেও রোগীদের সুরক্ষার জন্য হাসপাতাল থেকে সরিয়ে দেওয়া হয়েছে। দমকলের একাধিক ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

Advertisement

দমকলের আধিকারিক জয়েশ খাদিয়া সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, ভোর সাড়ে ৪টে নাগাদ তারা হাসপাতাল থেকে ফোন পান। দ্রুত ঘটনাস্থলে অগ্নিনির্বাপক ইঞ্জিন পাঠানো হয়। তবে কী কারণে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। হাসপাতালের বেসমেন্টে সংস্কারের কাজ চলছিল বলেও জানান তিনি।

আমদাবাদের হাসপাতালটিতে দমকলের ২০ থেকে ২৫টি ইঞ্জিন কাজ করছে বলে খবর। তবে আগুনের কারণে রোগীদের কোনও ক্ষতি হয়নি। যদিও হাসপাতালের বেসমেন্ট থেকে ধোঁয়া বেরোতে দেখে রোগী এবং আত্মীয়দের মধ্যে প্রাথমিক ভাবে আতঙ্কের সৃষ্টি হয়।

আমদাবাদের এই হাসপাতালটি চালায় একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বেসমেন্টে আগুন লাগার ঘটনায় কর্তৃপক্ষের অবহেলা এবং গাফিলতির দিকে আঙুল তুলছেন কেউ কেউ।

আরও পড়ুন
Advertisement