Death Sentence

বিজেপি নেতা খুনের মামলায় ১৫ পিএফআই সদস্যকে ফাঁসির সাজা দিল কেরলের আদালত

২০২১ সালের ১৯ ডিসেম্বর কেরল বিজেপির ওবিসি শাখার তৎকালীন সাধারণ সম্পাদক রঞ্জিত শ্রীনিবাসন বাড়িতেই খুন হয়ে যায়। পরিবারের সদস্যদের সামনেই তাঁকে মারধর করে হত্যা করা হয় বলে অভিযোগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১২:২৩
Fifteen members of banned PFI sentenced to death for Kerala BJP leader’s murder

কেরলের নিহত বিজেপি নেতা রঞ্জিত শ্রীনিবাসন। ছবি: সংগৃহীত।

কেরলের বিজেপি নেতাকে খুনের মামলায় ১৫ জনকে মৃত্যুদণ্ড দিল সে রাজ্যের একটি আদালত। ১৫ জনই অধুনা নিষিদ্ধ সংগঠন ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’ বা পিএফআইয়ের সদস্য বলে জানা গিয়েছে। সোমবার এই সাজার কথা শুনিয়েছে কেরলের আলাপুঝার একটি আদালত।

Advertisement

২০২১ সালের ১৯ ডিসেম্বর কেরল বিজেপির ওবিসি শাখার তৎকালীন সাধারণ সম্পাদক রঞ্জিত শ্রীনিবাসন বাড়িতেই খুন হয়ে যান। পরিবারের সদস্যদের সামনেই তাঁকে মারধর করে হত্যা করা হয়। এই ঘটনায় অভিযোগের আঙুল ওঠে পিএফআই এবং আর এক সংগঠন সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি এফ ইন্ডিয়া বা এসডিপিআই সদস্যদের বিরুদ্ধে।

বিজেপি নেতার খুনের এক দিন আগেই, ২০২১ সালের ১৮ ডিসেম্বর বাড়ি ফেরার পথে খুন হয়ে যান এসডিপিআই-এর নেতা কেএস শান। তার পরেই বিজেপি নেতাকে খুনের নেপথ্যে অনেকেই রাজনৈতিক ‘প্রতিহিংসা’ দেখেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement