Heavy Rainfall

বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণ

আগামী সপ্তাহেও চেন্নাইয়ের আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে বলে জানিয়েছেন আবহবিদেরা। ২১ অক্টোবর পর্যন্ত বজ্রবিদ্যুতের সঙ্গে পাল্লা দিয়ে চলবে বৃষ্টিপাত।

Advertisement
সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ০৯:১৯
প্রবল বৃষ্টিতে রাস্তা পারাপার। শনিবার বেঙ্গালুরুতে।

প্রবল বৃষ্টিতে রাস্তা পারাপার। শনিবার বেঙ্গালুরুতে। ছবি: পিটিআই।

নিম্নচাপের জেরে দক্ষিণ ভারতের একাংশে চলছে লাগাতার বৃষ্টি। বৃষ্টির জেরে কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে কর্নাটক ও তামিলনাড়ুর মতো রাজ্যগুলি। বৃহস্পতিবার থেকেই ফের প্রবল বৃষ্টি শুরু হয়েছে তামিলনাড়ু এবং পুদুচেরির কিছু এলাকায়। রবিবার এবং সোমবারও সেখানে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর।

Advertisement

আগামী সপ্তাহেও চেন্নাইয়ের আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে বলে জানিয়েছেন আবহবিদেরা। ২১ অক্টোবর পর্যন্ত বজ্রবিদ্যুতের সঙ্গে পাল্লা দিয়ে চলবে বৃষ্টিপাত। দিনের বেলায় তাপমাত্রা থাকবে ৩৩-৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। রাত্রে তাপমাত্রা কমবে অনেকটাই।

মৌসম ভবন সূত্রের খবর, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের প্রভাবে গত কয়েক দিন ধরে তামিলনাড়ু, কর্নাটক-সহ দক্ষিণ ভারতের একাধিক অঞ্চলে বৃষ্টিপাত চলছে। তামিলনাড়ুতে প্রবল বৃষ্টির জেরে কিছু এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। বেশ কিছু এলাকা এখনও জলমগ্ন, ফলে দুর্ভোগ বাড়ছে সাধারণ মানুষের। বিপর্যস্ত বাস ও ট্রেন পরিষেবা। ফলে ত্রাণ পৌঁছতেও সমস্যা হচ্ছে।

আগামী ২২ তারিখ পর্যন্ত ভারী বৃষ্টির জেরে কর্নাটকের দক্ষিণাংশে বেশ কিছু এলাকায় ব্যাপক প্রভাব পড়তে পারে বলে সতর্ক করেছে মৌসম ভবন। এ ছাড়াও আগামী ২২ এবং ২৩ তারিখ কেরল এবং লক্ষদ্বীপের মাহে-তেও বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ওই সব এলাকার বাসিন্দাদের সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েক দিন হালকা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ে। এর পাশাপাশি, চেন্নাই, তিরুভাল্লুর, ভিল্লুপুরম-সহ সাতটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে মৌসম ভবনের তরফে।


আরও পড়ুন
Advertisement