Rape in Delhi

কাজ দেওয়ার নামে তরুণীকে আদালত চত্বরে ধর্ষণ, দিল্লিতে আইনজীবীর বিরুদ্ধে অভিযোগ

তরুণীর কাকিমার অভিযোগ, তাঁর ভাইঝি কাজ খুঁজছিলেন। তখন তিনি তিস হাজারি আদালতের এক আইনজীবীর নম্বর দিয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করতে বলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৪:১০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কাজ দেওয়ার নামে এক তরুণীকে নিজের আদালত চত্বরে চেম্বারে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল দিল্লির এক আইনজীবীর বিরুদ্ধে। তিস হাজারি আদালতের ঘটনা। গত ২০ জুলাই তরুণীর কাকিমা আইনজীবীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন সব্জি মন্ডি থানায়।

Advertisement

তরুণীর কাকিমার অভিযোগ, তাঁর ভাইঝি কাজ খুঁজছিলেন। তখন তিনি তিস হাজারি আদালতের এক আইনজীবীর নম্বর দিয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করতে বলেন। কাকিমার কথা মতো সেই আইনজীবীর সঙ্গে যোগাযোগ করেন তরুণী। তখন তরুণীকে আদালতে নিজের চেম্বারে দেখা করতে বলেন ওই আইনজীবী।

অভিযোগপত্রে আরও জানানো হয়েছে, আইনজীবী তরুণীকে জানান, ৮-১০ দিনের মধ্যে তাঁর জন্য একটি কাজ জোগাড় করে দেবেন। ১০ দিন পর তরুণীকে আবার তাঁর সঙ্গে দেখা করতে বলেন। এই সময়ের মধ্যে আইনজীবীর সঙ্গে কথোপকথন চলত তরুণীর। ১০ দিন পর গত ২৭ জুলাই আবার ওই আইনজীবীর সঙ্গে তাঁর চেম্বারে দেখা করেন তরুণী। অভিযোগ, চেম্বারেই তরুণীকে ধর্ষণ করেন আইনজীবী। তাঁর হাত থেকে নিজেকে মুক্ত করে পালানোর চেষ্টা করেন তরুণী। অভিযোগ, তখন তাঁকে হুমকি দেওয়া হয়, এই কথা কাউকে বললে পরিণতি ভাল হবে না। এর পরই তরুণীর হাতে দেড় হাজার টাকা ধরিয়ে দিয়ে চেম্বার থেকে তাড়িয়ে দেন।

তরুণী বাড়িতে ফিরে কাকিমাকে সব ঘটনা বলেন। তার পরই আইনজীবীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। পুলিশ জানিয়েছে, তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন
Advertisement