Uttar Pradesh

উত্তরপ্রদেশের প্রশিক্ষণ স্কুলে দলিত কিশোরীর ঝুলন্ত দেহ উদ্ধার, পুলিশের নজরে মৃতার মোবাইল

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতা কুশীনগর জেলার দারাবখালির বাসিন্দা। গত কয়েক বছর ধরে হারিয়াওয়ান এলাকার ওই প্রশিক্ষণ স্কুলে সহায়কের কাজ করত কিশোরী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ২৩:৫০
Representative Image

—প্রতীকী ছবি।

একটি প্রশিক্ষণ স্কুল থেকে উদ্ধার হল দলিত কিশোরীর ঝুলন্ত দেহ। মৃতার বয়স ১৭ বছর। স্কুলটি চালায় একটি ট্রাস্ট। উত্তরপ্রদেশের ভাদোহির ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতা কুশীনগর জেলার দারাবখালির বাসিন্দা। গত কয়েক বছর ধরে হারিয়াওয়ান এলাকার ওই প্রশিক্ষণ স্কুলে সহায়কের কাজ করত কিশোরী। অতিরিক্ত পুলিশ সুপার তেজবীর সিংহ জানিয়েছেন, গত ২২ বছর ধরে ওই স্কুলে বাচ্চা মেয়েদের সেলাই, বোনা, কম্পিউটারের প্রশিক্ষণ দেওয়া হয়। স্কুলটি পরিচালনা করেন তিন সিস্টার। তাঁরাই প্রশিক্ষণ দেন মেয়েদের।

অফিসার তেজবীর জানিয়েছেন, কুশীনগরেও এই স্কুলের একটি শাখা রয়েছে। সেখানেই নিযুক্ত হয়েছিল কিশোরী। গত বছর তাকে বদলি করে এই ভাদোহির স্কুলে আনা হয়। রবিবার গভীর রাতে থানায় খবর দেওয়া হয়। পুলিশ এসে স্কুলের ঘর থেকে কিশোরীর ঝুলন্ত দেহ উদ্ধার করে। ফ্যান থেকে গলায় দড়ি দিয়ে ঝুলেছিল সে। তার দেহ ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। শেষকৃত্যের জন্য কুশীনগর নিয়ে যাওয়া হয়েছে দেহ। কিশোরীর পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে পুলিশ। তার মোবাইল ফোন খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement