Siddaramaiah

দুর্নীতির অভিযোগ, তবু সিদ্দায় আস্থা কংগ্রেসের

দিল্লিতে সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমার, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে, রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ০৮:১৫
কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া।

কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। —ফাইল ছবি।

কর্নাটকের কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার বিরুদ্ধে জমি দুর্নীতির অভিযোগ উঠলেও কংগ্রেস হাইকমান্ড তাঁর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল। কর্নাটকের রাজ্যপাল থাওয়ার চাঁদ গহলৌত সম্প্রতি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির মামলায় আইনি প্রক্রিয়ার অনুমোদন দিয়েছেন। আজ দিল্লিতে সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমার, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে, রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেন। তার পরে কংগ্রেসে কর্নাটকের পর্যবেক্ষক রণদীপ সুরজেওয়ালা বলেন, কর্নাটকের রাজ্যপাল কংগ্রেস সরকারে অস্থিরতা তৈরির চেষ্টা করছেন। রাজ্যপালের পিছনে রয়েছে গোটা বিজেপি নেতৃত্ব। কংগ্রেস সূত্রের খবর, এই দুর্নীতির আগে থেকেই কংগ্রেসের মুখ্যমন্ত্রী ও প্রদেশ কংগ্রেস সভাপতি পদে রদবদল নিয়ে আলোচনা চলছিল। উদ্ভূত পরিস্থিতিতে এখন কোনও রদবদল হবে না। সিদ্দারামাইয়াই মুখ্যমন্ত্রী ও শিবকুমার প্রদেশ সভাপতি তথা উপমুখ্যমন্ত্রীর পদে থাকবেন।

Advertisement

আর এক কংগ্রেস শাসিত রাজ্য তেলঙ্গানায় অবশ্য শীঘ্রই প্রদেশ কংগ্রেস সভাপতি পদ নতুন মুখ দেখা যাবে। আজ তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেভন্ত রেড্ডির সঙ্গেও খড়্গে, রাহুল বৈঠক করেন। রেভন্ত গত তিন বছর প্রদেশ সভাপতির পদে রয়েছেন। গত ডিসেম্বরে মুখ্যমন্ত্রীর হওয়ার পরেও তিনি একই সঙ্গে প্রদেশ সভাপতির পদ ধরে রেখেছেন। তাঁর বদলে রাজ্যের অনগ্রসর সম্প্রদায়ের নেতা মহেশ গৌড়কে প্রদেশ সভাপতি করা হতে পারে বলে সূত্রের খবর।

আরও পড়ুন
Advertisement