Narendra Modi

‘মোদী ভগবানের মতো! আমি খুব ভালবাসি, তাই তো মালা পরাতে গিয়েছিলাম’, বলছে কর্নাটকের সেই ছাত্র

প্রধানমন্ত্রী মোদীকে মালা পরাতে যাওয়া ষষ্ঠ শ্রেণির সেই পড়ুয়া কুনাল ধনগাড়ি শনিবার জানাল, সে মোদীর খুব বড় ভক্ত, তাই ছুটে গিয়ে তাঁকে মালা পরাতে গিয়েছিল সে।

Advertisement
সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ২০:২৮
মোদীকে মালা পরাতে তাঁর কাছে পৌঁছে গিয়েছিল কুনাল।

মোদীকে মালা পরাতে তাঁর কাছে পৌঁছে গিয়েছিল কুনাল। ফাইল চিত্র।

আঁটসাঁট নিরাপত্তার ফাঁক গলে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর কাছে চলে এসে হইচই ফেলে দিয়েছিল কর্নাটকের এই ছাত্র। ষষ্ঠ শ্রেণির সেই পড়ুয়া কুনাল ধনগাড়ি শনিবার জানাল, সে মোদীর খুব বড় ভক্ত, তাই ছুটে গিয়ে তাঁকে মালা পরাতে গিয়েছিল সে।

Advertisement

কুনালের কথায় “আমি মোদীকে খুব ভালবাসি। উনি ভগবানের মতো।” তবে প্রাথমিক ভাবে তাঁর যে মোদীকে মালা পরানোর কথা ছিল না, তা-ও জানিয়েছে ওই কিশোর। তাঁর কথায়, ‘‘আমি শুনেছিলাম উনি (মোদী) আসছেন। আমার পরিবারের সকলে তাঁকে দেখতে গিয়েছিল। ইচ্ছা ছিল আমার কাকার আড়াই বছরের ছেলেকে দিয়ে মোদীজির গলায় মালা দেব। কিন্তু তা হল না।” প্রথম পরিকল্পনা সফল না হওয়ায় কিছুটা মন খারাপ হয়েছিল তার। তার উপর ওই কিশোর দেখে হাত নাড়তে নাড়তে গাড়ির পাদানিতে দাঁড়িয়ে ক্রমশ এগিয়ে চলেছেন প্রধানমন্ত্রী। তাই আর দেরি করেনি সে। নিজেই মালা নিয়ে ছুটে চলে গিয়েছিল প্রধানমন্ত্রীর কাছে।

অবশ্য মোদীর কাছে যাওয়ার আগেই তাঁকে ধরে ফেলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসপিজি কম্যান্ডোরা। তাঁকে প্রায় পাঁজাকোলা করে সরিয়ে রাস্তার ধারে সরিয়ে দেয় রাজ্য পুলিশের আধিকারিকরাও। প্রধানমন্ত্রী হাত বাড়িয়েও ওই যুবকের নাগাল পাননি। পরে অবশ্য এসপিজির আধিকারিকরা মালাটি প্রধানমন্ত্রীর হাতে দেন। মোদী মালাটি গাড়ির ভিতর রেখে দেন। প্রধানমন্ত্রীর মতো ভিভিআইপির নিরাপত্তাবিধি ভেঙে সে যে বড়দের শিরঃপীড়ার কারণ হয়েছিল, তা নিয়ে ভাবতে নারাজ কুনাল। বরং প্রধানমন্ত্রীকে কাছ থেকে দেখতে পাওয়ায় এবং তিনি তার মালা গ্রহণ করায় বেজায় খুশি এই কিশোর। শুক্রবার কর্নাটকের হুবলিতে ২৬ তম জাতীয় যুব দিবস উপলক্ষে রোড শো করেন মোদী। সেখানেই ঘটে এই ঘটনা।

আরও পড়ুন
Advertisement