Jaipur Bomb Threat

জয়পুরের একাধিক স্কুলে বোমাতঙ্ক, হুমকি মেল পেয়ে তড়িঘড়ি সরানো হল পড়ুয়াদের, আতঙ্ক

রবিবার জয়পুরের বিমানবন্দর এবং একাধিক হাসপাতালে বোমাতঙ্ক ছড়িয়েছিল। সেখানেও বোমার হুমকি দেওয়া ইমেল যায়। সোমবার সেই ইমেল গেল শহরের স্কুলগুলিতেও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১১:৪০
জয়পুরের স্কুলে বম্ব স্কোয়াড।

জয়পুরের স্কুলে বম্ব স্কোয়াড। ছবি: পিটিআই।

জয়পুরের ছোটদের একাধিক স্কুলে বোমাতঙ্ক। স্কুলে বোমা রাখা আছে বলে কর্তৃপক্ষের কাছে হুমকি ইমেল গিয়েছে। তার পরেই তড়িঘড়ি স্কুল থেকে পড়ুয়াদের সরিয়ে ফেলা হয়। খবর দেওয়া হয় পুলিশকে।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সোমবার সকালে জয়পুর শহরের অন্তত চারটি স্কুলে বোমা রাখা আছে বলে হুমকি দিয়ে ইমেল পাঠানো হয়েছে। ইমেল পেয়ে দ্রুত পদক্ষেপ করেন স্কুল কর্তৃপক্ষ। স্কুল থেকে বাচ্চাদের সরিয়ে নিয়ে যাওয়া হয় নিরাপদ এলাকায়। স্কুলের শিক্ষক, শিক্ষিকা এবং অন্যান্য কর্মচারীদেরও সরিয়ে তড়িঘড়ি খালি করে দেওয়া হয় স্কুল চত্বর। পুলিশ ঘটনাস্থলে বম্ব ডিসপোজ়াল স্কোয়াড নিয়ে পৌঁছে যায়। সঙ্গে ছিল প্রশিক্ষিত কুকুরও। প্রতিটি স্কুলে নিখুঁত ভাবে তল্লাশি চালানো হচ্ছে।

ডিসিপি পূর্ব জয়পুর কাভেন্দ্র সাগর সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, ‘‘মহেশ্বরী-সহ কয়েকটি স্কুলে বোমা ফাটানোর হুমকি দিয়ে ইমেল পাঠানো হয়েছে। বম্ব স্কোয়াড ওই স্কুলগুলিতে তল্লাশি চালাচ্ছে। ইমেল প্রেরকদের খোঁজ শুরু হয়েছে।’’

এর আগে রবিবারও জয়পুরে বোমাতঙ্ক তৈরি হয়েছিল। বিমানবন্দর এবং হাসপাতালগুলিতে বোমা রাখা আছে বলে ভয় দেখানো মেল গিয়েছিল। যা জানাজানি হওয়ার পর আতঙ্ক ছড়ায়। হাসপাতাল থেকে রোগীদের সরিয়ে দেওয়া হয়। খালি করা হয় বিমানবন্দরও। তল্লাশির পর বোমা নেই নিশ্চিত হয়েই আবার রোগীদের ফিরিয়ে নেওয়া হয় যথাস্থানে। এর ফলে বিমানবন্দরের কাজেও কিছু ক্ষণের জন্য ব্যাঘাত ঘটেছিল। তার এক দিন পরে এ বার হুমকি ইমেল গেল শহরের বিভিন্ন স্কুলে। কে বা কারা এই ইমেল পাঠাচ্ছেন, তাঁদের আসল উদ্দেশ্য কী, পুলিশ খতিয়ে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement