Har Ghar Tiranga Rally

শাহের তিরঙ্গা যাত্রায় বোহরা প্রতিনিধিরা

দেশের নাগরিকদের মধ্যে, বিশেষ করে যুব সমাজের মধ্যে দেশাত্মবোধকে জাগিয়ে তুলতে গত ৯ অগস্ট থেকে দেশ জুড়ে ‘হর ঘর তিরঙ্গা’ অভিযান শুরু করেছে বিজেপি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ০৮:২৯
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। —ফাইল ছবি।

সামনেই তিন রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে দেশের যুব সমাজের মধ্যে জাতীয়তাবাদকে উস্কে দিতে তিরঙ্গা যাত্রায় নেমেছেন বিজেপি নেতৃত্ব। আজ আমদাবাদ থেকে তিরঙ্গা যাত্রায় অংশ নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জয়পুরে তিরঙ্গা যাত্রায় অংশ নেন রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা। তাৎপর্যপূর্ণ ভাবে আজ আমদাবাদের ওই শোভাযাত্রায় অংশ নেন বোহরা মুসলিম সম্প্রদায়ের প্রতিনিধিরা। গুজরাতের রাজনীতিতে বরাবরই নরেন্দ্র মোদীর সঙ্গে সুসম্পর্ক রয়েছে তুলনামূলক ভাবে আর্থিক দিক থেকে স্বচ্ছল বোহরা সম্প্রদায়ের। গুজরাত ছাড়াও মহারাষ্ট্রে বোহরা সম্প্রদায়ের প্রভাব রয়েছে। সামনেই মহারাষ্ট্র নির্বাচন। তার আগে তিরঙ্গা যাত্রায় বোহরাদের উপস্থিতি ইতিবাচক পদক্ষেপ হিসাবে দেখছে বিজেপি।

Advertisement

দেশের নাগরিকদের মধ্যে, বিশেষ করে যুব সমাজের মধ্যে দেশাত্মবোধকে জাগিয়ে তুলতে গত ৯ অগস্ট থেকে দেশ জুড়ে ‘হর ঘর তিরঙ্গা’ অভিযান শুরু করেছে বিজেপি। দলের লক্ষ্য দেশের প্রতিটি মানুষের ঘরে ভারতের পতাকা উত্তোলন করা। ওই অভিযান চলবে আগামী ১৫ অগস্ট পর্যন্ত। ভোটের কথা মাথায় রেখে মহারাষ্ট্র, ঝাড়খণ্ড ও হরিয়ানার নাগরিকেরা যাতে ওই অভিযানে অংশ নিতে এগিয়ে আসেন, তার জন্য বিজেপি কর্মীদের বাড়ি বাড়ি যাওয়ার নির্দেশ দিয়েছে দল।

আরও পড়ুন
Advertisement