India

Thyagraj Stadium: পোষা কুকুর নিয়ে হাঁটবেন আইএএস অফিসার, খালি করে দেওয়া হল পুরো স্টেডিয়াম!

অভিযোগ আসা মাত্রই দিল্লির অরবিন্দ কেজরীবাল সরকার দিল্লির সব স্টেডিয়াম রাত ১০টা পর্যন্ত খেলোয়াড়দের জন্য খোলা রাখার নির্দেশ দিয়েছে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৪:০৯
পোষ্যকে নিয়ে আমলা।

পোষ্যকে নিয়ে আমলা। ছবি: অভিনব সাহা (ইন্ডিয়ান এক্সপ্রেস)।

গত কয়েক মাস ধরেই দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামে ক্রীড়াবিদ এবং প্রশিক্ষকদের সন্ধে ৭টার মধ্যে স্টেডিয়াম ছাড়তে বলা হচ্ছে বলে অভিযোগ। কারণ? এর প্রায় আধঘণ্টা পরে নিজের পোষ্য কুকুরকে নিয়ে সস্ত্রীক এই স্টেডিয়ামে হাঁটতে আসেন দিল্লির প্রিন্সিপাল সেক্রেটারি (রাজস্ব) তথা আইএএস অফিসার সঞ্জীব খিরওয়ার।সংবাদ সংস্থা ইন্ডিয়ান এক্সপ্রেসকে এক প্রশিক্ষক সাক্ষাৎকারে জানিয়েছেন, “আগে আমরা ৮টা-সাড়ে ৮টা পর্যন্ত ট্রেনিং করতাম। কিন্তু এখন, আমাদের সন্ধে ৭টার মধ্যে মাঠ থেকে বের করে দেওয়া হচ্ছে, যাতে ওই আমলা তাঁর কুকুর নিয়ে হাঁটতে পারেন। এর ফলে আমাদের প্রশিক্ষণ এবং অনুশীলনে ব্যাঘাত ঘটছে।’’

এই ঘটনা নিয়ে একাধিক অভিযোগ আসে স্টেডিয়ামে খেলতে আসা খেলোয়াড়দের পরিবারের তরফ থেকেও।

Advertisement

তবে এই অভিযোগ আসা মাত্রই দিল্লির অরবিন্দ কেজরীবাল সরকার দিল্লির সমস্ত স্টেডিয়ামকে রাত ১০টা পর্যন্ত খেলোয়াড়দের জন্য খোলা রাখার নির্দেশ দিয়েছে।

যদিও স্টেডিয়ামের দায়িত্বে থাকা অনিল চৌধুরি আইএএস অফিসারের সুবিধার জন্য খেলোয়াড়দের তাড়াতাড়ি মাঠ থেকে বের করে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, খেলোয়াড়দের সন্ধে ৭টা পর্যন্তই প্রশিক্ষণ করার নিয়ম রয়েছে। এর পর, খেলোয়াড় এবং প্রশিক্ষকরা নিজেরাই চলে যান। কেউ তাঁদের তাড়াতাড়ি চলে যেতে বলেনি বলেও তিনি দাবি করেছেন।

তবে যাঁকে নিয়ে এত শোরগোল, সেই আমলা সঞ্জীব জানিয়েছেন, এই ঘটনার ‘সম্পূর্ণ ভুল’ ব্যাখ্যা করা হচ্ছে। তিনি স্বীকার করেছেন, তিনি মাঝে মাঝে তাঁর পোষ্যকে নিয়ে বেড়াতে যান ঠিকই, কিন্তু তাতে কারও প্রশিক্ষণে ব্যাঘাত ঘটে না।

আরও পড়ুন
Advertisement