Express Train Averted Mishap

রেললাইনের উপর লোহার রড, দেখতে পেয়েই ট্রেন থামান চালক, রাজস্থানে দুর্ঘটনা থেকে রক্ষা জয়পুর এক্সপ্রেসের

রেল সূত্রে খবর, রবিবার রাত ১১ টা নাগাদ দুঙ্গারপুর স্টেশন ছাড়ে জয়পুর এক্সপ্রেস। স্টেশন থেকে চার কিলোমিটার যাওয়ার পর ট্রেনের চালক রেললাইনের উপর সন্দেহজনক কিছু পড়ে থাকতে দেখেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৫:২৭
প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

দুর্ঘটনা থেকে রক্ষা পেল অশর্ভ-জয়পুর এক্সপ্রেস। রাজস্থানের দুঙ্গারপুরের কাছে রবিবার রাতে রেললাইনের উপর বেশ কিছু লোহার রড পড়ে থাকতে দেখেন চালক। সঙ্গে সঙ্গে তিনি ট্রেন থামিয়ে দেন। তার পরই তিনি বিষয়টি ঊর্ধ্বতন আধিকারিকদের জানান। খবর দেওয়া হয় দুঙ্গারপুর স্টেশনেও। সেখান থেকে রেলকর্মীরা এসে লোহার রডগুলি সরিয়ে রেললাইন পরিষ্কার করে দেন।

Advertisement

রেল সূত্রে খবর, রবিবার রাত ১১ টা নাগাদ দুঙ্গারপুর স্টেশন ছাড়ে জয়পুর এক্সপ্রেস। স্টেশন থেকে চার কিলোমিটার যাওয়ার পর ট্রেনের চালক রেললাইনের উপর সন্দেহজনক কিছু পড়ে থাকতে দেখেন। সঙ্গে সঙ্গে তিনি ব্রেক কষে ট্রেন থামিয়ে দেন। তার পর ট্রেন থেকে নেমে দেখান রেলাইনের উপর বেশ কয়েকটি লোহার রড ফেলা রয়েছে। সেই রডের উপর গিয়ে ট্রেন গেলে দুর্ঘটনা ঘটতে পারত বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। যদিও চালকের তৎপরতায় যাত্রীরা এ যাত্রায় বেঁচে গিয়েছেন।

দুঙ্গারপুরের ডেপুটি পুলিশ সুপার রাজকুমার রাজোরা জানিয়েছেন, অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে একটি মামলা রুজু হয়েছে। কারা এই লোহার রডগুলি ফেলে রেখেছিল, কী উদ্দেশ্য ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। গত ১৮ জুলাই উত্তরপ্রদেশের গোন্ডায় চণ্ডীগড় থেকে ডিব্রুগড়গামী ডিব্রুগড় এক্সপ্রেসের অন্তত ১০-১২টি কামরা লাইচ্যুত হয়।সেই ঘটনায় চার জনের মৃত্যু হয়। আহত হন বেশ কয়েক জন। তার আগে গত ১৭ জুন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছিল। আহত হন ৫০ জন।

আরও পড়ুন
Advertisement