Indian Army

বিয়েবাড়ি থেকে ফেরার পথে লাদাখে খাদে পড়ল বাস, মৃত সাত, সেনার তৎপরতায় প্রাণ বাঁচল ২৭ জনের

আহতদের হাসপাতালে দ্রুত ভর্তি করানোর জন্য সেনা হেলিকপ্টারও নামানো হয়। ২২ আহত যাত্রীকে লেহর সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে লেহর অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১২:৪১
আহতদের উদ্ধার করছে সেনা। ছবি: সংগৃহীত।

আহতদের উদ্ধার করছে সেনা। ছবি: সংগৃহীত।

বিয়েবাড়ির অনুষ্ঠান থেকে বৃহস্পতিবার বাসে করে ফিরছিলেন লাদাখের একটি স্কুলের কর্মীরা। দুরবুকের কাছে বাঁক নেওয়ার সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গিয়ে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় সাত জনের। তিন শিশু-সহ আহত হয়েছেন বেশ কয়েক জন।

Advertisement

যে জায়গায় দুর্ঘটনাটি ঘটেছে তার কিছুটা দূরেই সেনার একটি দল টহল দিচ্ছিল। দুর্ঘটনার খবর পেয়েই তারা সেখানে চলে আসে। দ্রুত উদ্ধারকাজ শুরু করে। সেনা সূত্রে খবর, ২৭ জন যাত্রীকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে কয়েক জন শিশুও ছিল। আহতদের উদ্ধার করে সেনা হাসপাতাল এবং টাংস্টের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়।

আহতদের হাসপাতালে দ্রুত ভর্তি করানোর জন্য সেনা হেলিকপ্টারও নামানো হয়। ২২ জন আহত যাত্রীকে লেহর সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁদের প্রাথমিক চিকিৎসার পর লেহর অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করানো হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, লাদাখের একটি স্কুলের শিক্ষক এবং কর্মীরা বিয়েবাড়ি থেকে বাসে করে ফিরছিলেন। দুরবুকের কাছে দুর্ঘটনাটি ঘটে। বাসটি খাদে পড়তেই বাঁচানোর জন্য চিৎকার ভেসে আসছিল। প্রথমে স্থানীয়রা উদ্ধারের চেষ্টা করেন। কিন্তু বাসটি অনেক নীচে পড়ে যাওয়ায় উদ্ধারকাজ করতে পারছিলেন না। তখনই সেনাদের কাছে দুর্ঘটনার খবর যায়। জওয়ানরা তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন। দ্রুততার সঙ্গে যাত্রীদের উদ্ধার করেন।

আরও পড়ুন
Advertisement