Andhra Pradesh Incident

বিকট শব্দ, ঘর থেকে গলগল করে ধোঁয়া! দরজা ভেঙে মা এবং দুই সন্তানের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার

স্থানীয় থানার পুলিশকর্তা চন্দ্রশেখর জানান, প্রতিবেশীরা বাড়ি বাইরে থেকে ধোঁয়া এবং আগুন বেরোতে দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। দরজা ভেঙে অগ্নিদগ্ধ অবস্থায় তিন জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২১:০৫
Andhra woman, two children charred to death at home

—প্রতীকী ছবি।

বন্ধ ঘর থেকে উদ্ধার মা এবং দুই শিশুকন্যার অগ্নিদগ্ধ দেহ। কী ভাবে তাঁদের মৃত্যু হয়েছে, তা নিয়ে ধন্দে পুলিশ। তদন্তকারীদের প্রাথমিক অনুমান, ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ফলে ঘটনা ঘটেছে। তবে আত্মহত্যার তত্ত্বও এড়িয়ে দিচ্ছেন না তাঁরা।

Advertisement

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের অন্নামায়া জেলায়। সংবাদমাধ্যম সূত্রে খবর, সেখানে রম্যা নামের এক ৩৫ বছর বয়সি মহিলা তাঁর দুই কন্যাসন্তানকে নিয়ে থাকতেন। শিশুকন্যাদের মধ্যে এক জনের বয়স নয় এবং অন্য জনের বয়স পাঁচ। তাঁর স্বামী তিন বছর আগে কর্মসূত্রে কুয়েতে থাকেন। মাঝেমধ্যে বাড়ি আসতেন। প্রত্যক্ষদর্শীদের কথায়, শনিবার সকালে আচমকাই রম্যার বাড়ি থেকে বিকট শব্দ শোনা যায়। শব্দ শুনে প্রতিবেশীরা দেখেন, বাড়ির ভিতরে আগুনের লেলিহান শিখা।

খবর দেওয়া হয় পুলিশ এবং দমকলকে। স্থানীয় থানার পুলিশকর্তা চন্দ্রশেখর জানান, প্রতিবেশীরা বাড়ি বাইরে থেকে ধোঁয়া এবং আগুন দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেখে, ওই বাড়ি ভেতর থেকে বন্ধ ছিল। দরজা ভেঙে অগ্নিদগ্ধ অবস্থায় তিন জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তবে, তাঁদের কাউকেই বাঁচানো যায়নি। চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় তাঁদের। কী ভাবে আগুন লাগল, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। প্রাথমিক অনুমান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের জেরেই এই ঘটনা। তবে ইচ্ছাকৃত ভাবে বিস্ফোরণ ঘটানো হয়েছে কি না, তা-ও তদন্ত করে দেখছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement