smoking

বিড়ি জ্বালিয়ে দোকানে আগুন লাগিয়ে ফেললেন দোকানদার! আকস্মিকতায় তাজ্জব হয়ে গেলেন নিজেই

গোটা ঘটনাটিই বন্দি হয়েছে দোকানে লাগানো সিসি ক্যামেরায়। তাতে দেখা যাচ্ছে, বিড়িতে আগুন ধরিয়ে জ্বলন্ত দেশলাই কাঠিটি মাটিতে ছুরে ফেলছেন দোকানদার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৮:৪৪

—প্রতীকী চিত্র।

মাথার বন্ধ দরজা খুলতে ধোঁয়ার শরণ নেন অনেকেই। কিন্তু অন্ধ্রপ্রদেশের এক দোকানদার সেই বন্ধ দরজা খোলার চক্রে কর্মক্ষেত্রটিকেই জ্বালিয়ে দিতে বসেছিলেন।

Advertisement

রঙের ব্যবসায়ী তাঁর দোকানের বাইরে বেরিয়েছিলেন ক্ষণিকের ধূমপানের জন্য। হাতে বিড়ি আর দেশলাই নিয়ে কিছু ক্ষণ পায়চারির পরে বিড়িটি ধরানও তিনি। আর ঠিক সেই মুহূর্তেই ঘটে যায় দুর্ঘটনা। এতটাই দ্রুত যে ওই দোকানদার সম্ভবত তাঁর প্রথম সুখটানটিও দেওয়ার সুযোগ পাননি।

গোটা ঘটনাটিই বন্দি হয়েছে দোকানের সিসি ক্যামেরায়। তাতে দেখা যাচ্ছে, বিড়িতে আগুন ধরিয়ে জ্বলন্ত দেশলাই কাঠিটি মাটিতে ছুড়ে ফেলছেন দোকানদার। দোকানের লাগোয়া রাস্তায় সম্ভবত রঙের কাজে ব্যবহৃত কোনও দাহ্য তরল পড়েছিল নীচে। আগুনের ছোঁয়ায় দাউ দাউ জ্বলে ওঠে সেটি। ছড়িয়ে পড়ে দোকানে এমনকি, অদূরে রাখা বাইকের জ্বালানির ট্যাঙ্কেও। মুহূর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। আগুনের লেলিহান শিখা ঢেকে ফেলে গোটা এলাকা। সিসি ক্যামেরায় ওই দোকানদারকে আর দেখা যায়নি। সূত্রের খবর ওই ঘটনায় আশপাশের বহু দোকানঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

আরও পড়ুন
Advertisement