Harassment

গোমাংস রাখার দায় চাপিয়ে মার

ঠাণে জিআরপি জানিয়েছে, বৃদ্ধকে নিগ্রহের দায়ে জনা পাঁচেক যাত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। নিগৃহীতের নাম হাজি আশরফ মুনিয়ার। তিনি থাকেন জলগাঁওয়ে।

Advertisement
সংবাদ সংস্থা
নাশিক শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪৮

—প্রতীকী চিত্র।

ট্রেনে বাদানুবাদ শুরু হয়েছিল বসার জায়গা নিয়ে। হঠাৎই সহযাত্রীরা দাবি করতে থাকেন, গোমাংস নিয়ে যাচ্ছেন প্রবীণ মুসলিম মানুষটি। শুরু হয় অকথ্য গালাগালি, চড়চাপড়। বৃদ্ধ কাকুতিমিনতি করতে থাকেন। বোঝানোর চেষ্টা করেন, তাঁর সঙ্গে যে মাংস আছে, তা গরুর নয়, ছাগলের। কিন্তু সে কথা কানেই তোলেনি আক্রমণকারীরা। এই সপ্তাহের গোড়ার দিকে ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের ইগতপুরীর কাছে, ধুলে এক্সপ্রেসে। নিগ্রহের ভিডিয়োটি সমাজমাধ্যমে শেয়ার করেছেন ঔরঙ্গাবাদের এআইএমআইএম সাংসদ ইমতিয়াজ় জলিল।

Advertisement

ঠাণে জিআরপি জানিয়েছে, বৃদ্ধকে নিগ্রহের দায়ে জনা পাঁচেক যাত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। নিগৃহীতের নাম হাজি আশরফ মুনিয়ার। তিনি থাকেন জলগাঁওয়ে। ট্রেনে করে কল্যাণে মেয়ের কাছে যাওয়ার সময়ে তিনি ট্রেনে নিগৃহীত হন। ট্রেনের সাধারণ যাত্রীরা যে ভাবে হঠাৎ স্বঘোষিত গোরক্ষক হয়ে উঠলেন, তা নিয়ে বিজেপি জোট শাসিত মহারাষ্ট্রকে নিয়ে চিন্তা বাড়ছে বই কমছে না। পুলিশ জানিয়েছে, হামলাকারীদের চিহ্নিত করে তদন্ত শুরু হয়েছে। তবে সাংসদ ইমতিয়াজ়ের অভিযোগ, সরকার এবং পুলিশ সব জেনেবুঝে চোখ বন্ধ করে রেখেছে।

আরও পড়ুন
Advertisement