App Cab

অ্যাপ ক্যাবে গাড়ি চাইতে হাজির হল মার্সিডিজ়! সঙ্গে মহিলা চালক, বিদেশে ভারতীয় যুবকের ‘উবের’ অভিজ্ঞতা!

ঘটনাটি লস এঞ্জেলেসের। তবে যিনি ওই অভিজ্ঞতার কথা লিখেছেন, তিনি একজন ভারতীয়। নাম ঈশান শর্মা। বয়স বাইশ। তিনি পেশায় একজন সমাজমাধ্যম প্রভাবী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ২৩:০০

ছবি: এক্স (সাবেক টুইটার)।

মোবাইলে কয়েকটা খুট খাট বোতামের চাপেই দোরগোড়ায় এসে হাজির হয় বাহন। আর সেই বাহনে চেপে বসা মানেই গন্তব্যে পৌঁছানো মোটামুটি নিশ্চিত। পৌঁছানোর তাড়ায় বাহনটি দেখতে কেমন, ভাল কি মন্দ, খেয়াল করেন না অনেকেই। কিন্তু সম্প্রতি এক যুবক খেয়াল করলেন। বা বলা ভাল খেয়াল করতে বাধ্যই হলেন। নিজের সেই অভিজ্ঞতার কথা সমাজমাধ্যমে ছবি দিয়ে শেয়ার করেছেন ওই যুবক।

Advertisement

ঘটনাটি লস এঞ্জেলেসের। তবে যিনি ওই অভিজ্ঞতার কথা লিখেছেন, তিনি একজন ভারতীয়। নাম ঈশান শর্মা। বয়স বাইশ। তিনি পেশায় একজন সমাজমাধ্যম প্রভাবী। ঈশান ঘটনার বিবরণ দিয়ে লিখেছেন, “সাধারণ একটা উবার বুক করেছিলাম। আর এসে হাজির হল একখানি মার্সিডিজ। এক মাত্র ল এঞ্জেলেসেই সম্ভব।” এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে সেই মার্সিডিজের ছবি এবং অ্যাপ ক্যাবে বুকিংয়ের পাতাটির একটি স্ক্রিনশটও শেয়ার করেছেন ওই যুবক। তাতে দেখা যাচ্ছে গাড়িটির চালক একজন যুবতী। চালক হিসাবে তাঁর রেটিংও ৯৫ শতাংশেরও বেশি। যাত্রীদের রেটিংয়ে ৫ নম্বরের মধ্যে ৪.৯১ পেয়েছেন তিনি। ওই গাড়িটি বুকিং করতে তাঁর ১৩ ডলার বা ভারতীয় মুদ্রায় প্রায় ১১০০টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন ঈশান

ওই মহিলা চালক এবং গাড়িটির ছবি দেখে অনেকেই বলেছেন, ঈশান ভাগ্যবান। কেউ আবার বলেছেন, শুধু লস এঞ্জেলেস নয়, প্রথম বিশ্বের দেশগুলিতে উবার বা অন্য অ্যাপ ক্যাবে মার্সিডিজ পাওয়া নতুন ব্যাপার নয়। ভারতীয়রা অবশ্য এই পোস্ট দেখে দীর্ঘশ্বাস ফেলেছেন। এক নেটাগরিক আবার একটি ভাঙ্গাচোরা গাড়ির ছবি দিয়ে লিখেছেন, আর এই হলো ভারতের ‘প্রিমিয়াম’ মানের “উবার রাইড”।

আরও পড়ুন
Advertisement