Ajit Pawar

‘বোনের বিরুদ্ধে স্ত্রীকে প্রার্থী করা ভুল ছিল’

লোকসভা নির্বাচনে বারামতী কেন্দ্র থেকে এনসিপি(এসপি)-র প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন শরদ পওয়ারের মেয়ে সুপ্রিয়া। তাঁর বিরুদ্ধে এনডিএ প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছিল অজিত-পত্নীকে।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ০৯:২০
অজিত পওয়ার।

অজিত পওয়ার। —ফাইল চিত্র।

লোকসভা নির্বাচনে খুড়তুতো বোন সুপ্রিয়া সুলের বিরুদ্ধে স্ত্রী সুনেত্রাকে প্রার্থী করে ভুল করেছিলেন। একটি টেলিভিশন সাক্ষাৎকারে এ কথা স্বীকার করেছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী তথা এনসিপি প্রধান অজিত পওয়ার।

Advertisement

লোকসভা নির্বাচনে বারামতী কেন্দ্র থেকে এনসিপি(এসপি)-র প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন শরদ পওয়ারের মেয়ে সুপ্রিয়া। তাঁর বিরুদ্ধে এনডিএ প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছিল অজিত-পত্নীকে। একটি মরাঠা টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী জানিছেন, বারমতী কেন্দ্রে বোনের বিরুদ্ধে স্ত্রীকে প্রার্থী করার সিদ্ধান্ত ভুল ছিল। অজিতের কথায়, ‘‘প্রথমত, আমি বোনদের খুব ভালবাসি। পরিবারের ভিতরে রাজনীতি ঢোকানো ঠিক নয়। বোনের বিরুদ্ধে সুনেত্রাকে দাঁড় করিয়ে ভুল করেছিলাম। এটা করা ঠিক হয়নি। কিন্তু এনসিপির সংসদীয় বোর্ড ওই সিদ্ধান্ত নিয়েছিল। আমি এখন বুঝতে পারি, ওই কাজ ভুল হয়েছিল।’’ তাঁকে প্রশ্ন করা হয়েছিল, রাখি বন্ধনে কী বোন রাখি পরাবেন। অজিত জানান, ওই সময় তিনি মহারাষ্ট্রের বিভিন্ন প্রান্তে সফর করবেন। ওই দিন যদি তিনি ও তাঁর বোন একই জায়গায় থাকেন, তা হলে অবশ্যই দেখা হবে। বারামতী কেন্দ্রে পরাজিত হওয়ার পরে সুনেত্রাকে রাজ্যসভায় প্রার্থী করে জিতিয়ে আনা হয়।

সব ঠিক থাকলে চলতি বছরের শেষের দিকে মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন অজিত। রাজ্যব্যাপী ‘জন সম্মানযাত্রা’ শুরু করেছেন তিনি। অজিত জানিছেন, সমালোচকদের সমালোচনার কোনও উত্তরই তিনি দেবেন না। শুধু কৃষক কল্যাণ প্রকল্প, নারী ও যুবদের উন্নয়ন নিয়েই বলবেন।

আরও পড়ুন
Advertisement