Crime News

সেনার চাকরি ছেড়ে গাড়ি চুরি! পঞ্জাবে ধরা পড়লেন ‘অগ্নিবীর’, উদ্ধার একাধিক দামি গাড়ি

পঞ্জাবের যুবক ‘অগ্নিপথ’ প্রকল্পে যোগ দিয়েছিলেন বছর দুয়েক আগে। সম্প্রতি তিনি ছুটি নিয়ে বাড়িতে গিয়েছিলেন। তার পর আর কাজে যোগ দেননি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৫:১০

—প্রতীকী চিত্র।

সেনার চাকরি ছেড়ে নিজের রাজ্যে ফিরে গিয়েছিলেন যুবক। সেখানে গিয়ে গাড়ি চুরির অভিযোগে গ্রেফতার করা হতে হল তাঁকে। ভারতীয় সেনাবাহিনীর ‘অগ্নিপথ’ প্রকল্পে শামিল হওয়া ওই যুবকের কাছ থেকে দামি দামি গাড়িও উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

ঘটনাটি পঞ্জাবের মোহালির বালোঙ্গি এলাকার। সেখানে অ্যাপের মাধ্যমে গাড়ি বুক করার পর ভয় দেখিয়ে তা ছিনিয়ে নেওয়ার অভিযোগ ওঠে তিন যুবকের বিরুদ্ধে। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ। তিন জনকে গ্রেফতার করা হয়। তাঁরা হলেন ইশমিত সিংহ ওরফে ইশু, প্রভজিৎ সিংহ ওরফে প্রভ এবং বলকরণ সিংহ। এঁদের মধ্যে ইশমিত ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে যুক্ত ছিলেন। ২০২২ সাল থেকে তিনি ‘অগ্নিবীর’। পুলিশ জানতে পেরেছে, কিছু দিন আগে পর্যন্ত ইশমিত কাজের সূত্রে পশ্চিমবঙ্গে ছিলেন। এক মাসের ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন সম্প্রতি।

এক মাসের ছুটির মেয়াদ অতিক্রান্ত হয়ে যাওয়ার পরেও কাজে যোগ দেননি ইশমিত। পঞ্জাবেই থেকে গিয়েছেন তিনি। গত কয়েক দিনে পঞ্জাবের বিভিন্ন প্রান্তে একাধিক গাড়ি চুরির ঘটনা ঘটে। তার সঙ্গে ইশমিত যুক্ত ছিলেন বলে অভিযোগ। কিছু দিন আগে তিনি এবং তাঁর সঙ্গীরা অ্যাপের মাধ্যমে অনলাইনে গাড়ি বুক করেন। তার পর চালককে বন্দুক দেখিয়ে গাড়ি থেকে নামিয়ে দেন বলে অভিযোগ। চালকের চোখেমুখে লঙ্কার গুঁড়োও ছিটিয়ে দিয়েছিলেন তাঁরা। গাড়ি নিয়ে পালিয়ে গিয়েছিলেন। মোহালি পুলিশ তাঁদের ধরেছে।

ভারত সরকার ‘অগ্নিপথ’ প্রকল্পে সেনাবাহিনীতে চার বছরের জন্য কর্মী নিয়োগ করে থাকে। চার বছর পর অন্যান্য চাকরির ক্ষেত্রে এই ‘অগ্নিবীরেরা’ অগ্রাধিকার পান। ইশমিত কেন ‘অগ্নিপথ’ ছেড়ে চলে গেলেন, তা জানা যায়নি।

আরও পড়ুন
Advertisement