Giriraj Singh

‘জনতার দরবার’-এ কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজকে লক্ষ্য করে ঘুষি উঁচিয়ে তেড়ে এলেন যুবক! অল্পের জন্য রেহাই

নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় বস্ত্র মন্ত্রকের দায়িত্ব সামলান গিরিরাজ। ৭১ বছর বয়সি এই বিজেপি নেতা শনিবার বিহারের বেগুসরাইয়ে নিজের কেন্দ্রে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। সেখানেই আক্রান্ত হন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ২২:৪৬
A man tries to punch minister Giriraj Singh during a public event in Bihar

গিরিরাজ সিংহ। ছবি: সংগৃহীত।

নিজের নির্বাচনী কেন্দ্রে গিয়ে আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ। বিহারের বেগুসরাইয়ে জনতার দরবারে গিরিরাজের দিকে ঘুষি উঁচিয়ে তেড়ে এলেন এক যুবক। তবে মন্ত্রীর কাছে পৌঁছনোর আগেই দলীয় কর্মীরা তাঁকে আটকে দেন। গিরিরাজকে ওই অবস্থা থেকে উদ্ধার করে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ধস্তাধস্তির সময় তিনি সামান্য আঘাত পেয়েছেন বলে খবর।

Advertisement

নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় বস্ত্র মন্ত্রকের দায়িত্ব সামলান গিরিরাজ। ৭১ বছর বয়সি এই বিজেপি নেতা শনিবার বিহারের বেগুসরাইয়ে নিজের কেন্দ্রে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। বালিয়ায় জনতার দরবারের আয়োজন করেছিলেন গিরিরাজই। সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই অনুষ্ঠানের মঞ্চে আচমকাই এক যুবক উঠে আসেন। মাইক হাতে নিয়ে মন্ত্রীকে অকথ্য ভাষায় আক্রমণ করতে শুরু করেন বলে অভিযোগ। প্রথমে কেউ বিষয়টি বুঝতে পারেননি। তবে পরে অনুধাবন করার পরই তড়িঘড়ি ওই যুবকের হাত থেকে মাইক কেড়ে নিয়ে মঞ্চ থেকে নামানোর চেষ্টা করেন উপস্থিত বিজেপি নেতৃত্ব।

আটকানোর চেষ্টা হতেই ওই যুবক ঘুষি উঁচিয়ে তেড়ে যান গিরিরাজের দিকে। যদিও তাঁর কাছে পৌঁছনোর আগেই নিরাপত্তারক্ষীরা ওই যুবককে ধরে ফেলেন। টানতে টানতে মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হয় তাঁকে। পরে অভিযুক্ত যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ সূত্রে খবর, ওই যুবকের নাম মহম্মদ সোফি। তবে তিনি কেন, এমন কাণ্ড ঘটালেন তা এখনও স্পষ্ট নয়।

হামলার ঘটনা প্রসঙ্গে পরে গিরিরাজ বলেন, ‘‘আমি সর্বদা সামজের স্বার্থের জন্য লড়াই করব। এই সব জিনিসে ভয় পায় না গিরিরাজ সিংহ। যাঁরা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চান, তাঁদের বিরুদ্ধে আওয়াজ তুলব।’’ তার পরই কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘‘আজ যে ভাবে ওই যুবক আমার দিকে তেড়ে এসেছিলেন, যদি তাঁর হাতে বন্দুক থাকত, গুলি চালিয়ে দিতেন। তবে তাঁর আক্রমণ ব্যর্থ হয়েছে।’’ বেগুসরাইয়ের পুলিশ সুপার মণীশ সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, অভিযুক্তকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার নেপথ্যে কী কারণ, জানার চেষ্টা চলছে।

আরও পড়ুন
Advertisement