Wedding

মিঞা, বিবি রাজি কিন্তু বেঁকে বসলেন কাজি! ডিজে মিউজ়িকে নাচানাচির কারণে থমকে গেল বিয়ে

বিয়ের অনুষ্ঠানের সময় ডিজে গান বাজাচ্ছিলেন। আর তার তালে চলছিল নাচ। এই কারণে বিয়ে দিতে রাজি হলেন না কাজি।

Advertisement
সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৫
photo of wedding

নাচগান হওয়ার কারণে বিয়ের রীতি পালনে রাজি হলেন না কাজি। ছবি সংগৃহীত।

কথায় আছে ‘মিঞা বিবি রাজি, তো ক্যয়া করেগা কাজি!’ কিন্তু, এই কাজিই বিয়ের পথে বাধা হয়ে দাঁড়ালেন। কারণ বিয়ের সময় তারস্বরে গান বাজাচ্ছিলেন ডিজে। সে কারণে নিকাহ্‌‌ (বিয়ে)তে রাজিই হলেন না কাজি। ঘটনাটি মধ্যপ্রদেশের ছতরপুর জেলার। সোমবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

Advertisement

পরে অবশ্য কাজির কাছে এ জন্য ক্ষমা চান কনের পরিবারের সদস্যরা। তার পরই বিয়ে দিতে রাজি হন কাজি। ডিজের জন্য কেন বিয়ে দিতে রাজি হননি ওই কাজি? এ নিয়ে সংবাদমাধ্যমে মুখ খুলেছেন তিনি। বলেছেন, ‘‘আমাদের সমাজে অতিরিক্ত খরচ করা বারণ। বিয়ের সময় ডিজে গান বাজাবেন বা নাচের আয়োজন, এগুলো শিষ্টাচারের মধ্যে পড়ে না। এই বার্তা দিতেই বিয়ে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।’’

সাদামাটা ভাবে যাতে বিয়ের আয়োজন করা হয়, সে বার্তা আগে দিয়েছিল একটি মুসলিম সংগঠন। বিয়ের সময় ডিজেকে দিয়ে গান বাজানো এবং নাচ হলে কাজিরা যাতে বিয়ের রীতি না পালন করেন, সে ব্যাপারে বার্তা দিয়েছিল একটি সংগঠন। উত্তরপ্রদেশের গাজিয়াবাদের ‘দ্য মুসলিম মহাসভা’ এক বিবৃতিতে জানিয়েছিল যে, বিয়ের অনুষ্ঠান যেন সাদামাটা করা হয়। এর পর প্রকাশ্যে এল মধ্যপ্রদেশের ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement