Howrah-Amritsar Mail

হাওড়া-অমৃতসর মেল থেকে লাফ দিয়ে আহত ১২ যাত্রী! অগ্নিনির্বাপক যন্ত্র থেকে আতঙ্ক

যাত্রীদের একাংশের দাবি, আচমকাই কয়েক জন ট্রেনের অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে স্প্রে করা শুরু করেন। যাত্রীদের মধ্যে আগুনের আতঙ্ক ছড়ায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৬:৩০
প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

হাওড়া-অমৃতসর মেল থেকে লাফ দিয়ে আহত হলেন ১২ যাত্রী। রবিবার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বিলাসপুরে। রেল সূত্রে খবর, ট্রেনটির অসংরক্ষিত কামরায় ছিলেন ওই যাত্রীরা। কামরায় থাকা অগ্নিনির্বাপক যন্ত্র চালু করে দেন কয়েক জন। আর সেই ঘটনা থেকেই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তাঁদের মধ্যে কয়েক জন চলন্ত ট্রেন থেকে লাফ মারেন। তবে ট্রেনটি ধীর গতিতে চলায় কারও প্রাণহানি হয়নি। তবে আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

ওই কামরার যাত্রীদের একাংশের দাবি, আচমকাই কয়েক জন ট্রেনের অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে স্প্রে করা শুরু করেন। যাত্রীদের মধ্যে আগুনের আতঙ্ক ছড়ায়। কয়েক জন যাত্রী অ্যালার্ম চেন টেনে ট্রেনটিকে দাঁড় করানোর চেষ্টা করান। ট্রেনের গতি কমে যায়। ওই অবস্থাতেই ট্রেন থেকে লাফ মারেন ১২ জন যাত্রী। রেললাইনে পড়ে আহত হন তাঁরা। এই ঘটনায় হুলস্থুল পড়তেই ট্রেন ম্যানেজার চালককে সতর্ক করেন। চালক ট্রেন থামিয়ে দেন। তার পর খবর দেওয়া হয় রেলপুলিশকে। রেলের শীর্ষ আধিকারিকদের কাছেও খবর পৌঁছয়। ঘটনাস্থলে পৌঁছে ১২ যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

রেল সুরক্ষা বাহিনী এই ঘটনার তদন্ত শুরু করেছে। কারা কামরার ভিতরে অগ্নিনির্বাপক যন্ত্র নিয়ে এই কাণ্ড ঘটিয়েছে তাঁদের চিহ্নিত করার চেষ্টা চলছে। ট্রেনেরই কোনও যাত্রী এই ঘটনার সঙ্গে জড়িত ছিলেন কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে রেল সূত্রে খবর।

আরও পড়ুন
Advertisement