Mid Day Meal

মিড ডে মিলে টিকটিকি, খাবার খেয়ে অসুস্থ ওড়িশার স্কুলের ১০০ পড়ুয়া, ভর্তি হাসপাতালে

স্থানীয় সূত্রে খবর, মিড ডে মিলে ভাত আর তরকারি দেওয়া হয়েছিল। এক ছাত্র দেখে তাকে পরিবেশন করা খাবারের মধ্যে টিকটিকি পড়ে রয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৫:৪০
প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

মিড ডে মিলে টিকটিকি পড়েছিল। সেই খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ল ওড়িশার বালেশ্বরের একটি স্কুলের ১০০ পড়ুয়া। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে বালেশ্বরের শ্রীপুর গ্রামের একটি স্কুলে। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায়। আতঙ্ক ছড়ায় অন্য পড়ুয়াদের মধ্যেও।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, মিড ডে মিলে ভাত আর তরকারি দেওয়া হয়েছিল। এক ছাত্র দেখে তাকে পরিবেশন করা খাবারের মধ্যে টিকটিকি পড়ে রয়েছে। এই খবর স্কুল কর্তৃপক্ষ জানতে পেরেই মিড ডে মিল দেওয়া বন্ধ করে দেয়। কিন্তু তত ক্ষণে অনেক পড়ুয়াই খাবারের বেশ কিছুটা খেয়ে নিয়েছিল। খাবারে টিকটিকি পড়ার খবর অন্য পড়ুয়াদের মধ্যে চাউর হতেই আতঙ্ক ছড়ায়।

মিড ডে মিলের খাবার খাওয়ার কিছু ক্ষণ পর থেকেই একের পর এক পড়ুয়ার পেট এবং বুকে ব্যথা শুরু হয়। অনেকে বমি করতে থাকে। এই পরিস্থিতি দেখে স্কুল কর্তৃপক্ষও উদ্বিগ্ন হয়ে পড়েন। গ্রামবাসীদের সহযোগিতায় পড়ুয়াদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সেখানে তাদের চিকিৎসা করানো হয়। কয়েক জনকে আবার অন্য হাসপাতালেও স্থানান্তরিত করা হয়। কী ভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখার জন্য চিকিৎসকদের একটি দল স্কুলে যায়। জেলা শিক্ষা দফতর জানিয়েছে, ঘটনাটির তদন্ত করা হচ্ছে। কী ভাবে এই ঘটনা ঘটল তা স্কুল কর্তৃপক্ষের কাছে জানতে চাওয়া হয়েছে।

আরও পড়ুন
Advertisement