Uttar Pradesh Accident

ওভারটেক করার সময় টেম্পোকে ধাক্কা বাসের, উত্তরপ্রদেশের বুলন্দশহরে মৃত ১০, আহত ২০

পুলিশ সূত্রে খবর, একটি টেম্পোতে চেপে ২৫ জন যাচ্ছিলেন। সেই সময় একটি বেসরকারি বাস টেম্পোটিকে ওভারটেক করার চেষ্টা করে। কিন্তু সেটি নিয়ন্ত্রণ হারিয়ে টেম্পোটিকে ধাক্কা মারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৫:০৭
দুর্ঘটনার পর দুমড়ে যাওয়া সেই টেম্পো। ছবি: সংগৃহীত।

দুর্ঘটনার পর দুমড়ে যাওয়া সেই টেম্পো। ছবি: সংগৃহীত।

উত্তরপ্রদেশের বুলন্দশহরে বাস-টেম্পোর মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ১০ জনের।আহত হয়েছেন আরও ২০ জন। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে সিলমপুর এলাকায়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, একটি টেম্পোতে চেপে ২৫ জন যাচ্ছিলেন। সেই সময় একটি বেসরকারি বাস টেম্পোটিকে ওভারটেক করার চেষ্টা করে। কিন্তু সেটি নিয়ন্ত্রণ হারিয়ে টেম্পোটিকে ধাক্কা মারে। দু’টি বাহনের গতি বেশি ছিল। ফলে এই সংঘর্ষের জেরে টেম্পোটি উল্টে যায়। টেম্পোয় থাকা ২৫ জনের মধ্যে ১০ জনের মৃত্যু হয় ঘটনাস্থলেই। বাকি ১৫ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে কয়েক জনের অবস্থা আঙ্কাজনক বলে জানা গিয়েছে।

টেম্পোর আরোহীরাই নয়, এই সংঘর্ষে আহত হয়েছেন বাসের কয়েক জন যাত্রীও। তাঁদেরও উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনার পর স্থানীয়েরা বিক্ষোভ দেখান। রাস্তা অবরোধ করেন। কী কারণে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। বদায়ুঁ-মীরাট রাজ্য সড়কের এই দুর্গটনা প্রসঙ্গে জেলাশাসক চন্দ্রপ্রকাশ সিংহ বলেন, “আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।” প্রত্যক্ষদর্শীদের দাবি, টেম্পোটিকে ওভারটেক করতে যাওয়ার সময়েই এই দুর্ঘটনা ঘটে। টেম্পোটি দু’বার পাল্টি খায়। টেম্পোয় থাকা আরোহীদের কয়েক জন চাপ পড়ে যান। কয়েক জন রাস্তায় ছিটকে পড়েন।

আহতদের চিকিৎসায় যাতে কোনও রকম গাফিলতি না হয়, জেলা প্রশাসনকে তা দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আরও পড়ুন
Advertisement