saffron

সংসারে নিত্য ঝামেলা লেগেই রয়েছে? মুক্তি পেতে কেশর দিয়ে করুন এই কাজ

কথায় আছে নিজের বাড়ির থেকে সুখকর এবং শান্তির জায়গা আর কোথাও নেই। সারা দিনের সব গ্লানি, ক্লান্তি মিটিয়ে মানুষ রাতে যখন ঘরে ফেরেন, তখন তাঁর সব থেকে শান্তির আস্তানা হয় নিজের বাড়ি।

Advertisement
শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২২ ০৭:৪৯
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

কথায় আছে নিজের বাড়ির থেকে সুখকর এবং শান্তির জায়গা আর কোথাও নেই। সারা দিনের সব গ্লানি, ক্লান্তি মিটিয়ে মানুষ রাতে যখন ঘরে ফেরেন, তখন তাঁর সব থেকে শান্তির আস্তানা হয় নিজের বাড়ি। কিন্তু এই সুখের আস্তানায় যখন একটা অস্বস্তিকর অবস্থা সৃষ্টি হয়, পরিবারের একে অপরের সঙ্গে বিবাদের ফলে বা ঝগড়ার ফলে, তখন যেন বাড়িতে আর শান্তি পাওয়া যায় না।

এ রকম অনেকেই রয়েছেন যাঁরা নিত্য দিন এই সঙ্কটের শিকার হয়ে চলেছেন। এই সঙ্কট থেকে মুক্তি পেতে কেশর দিয়ে করুন এই উপায়গুলো যা জীবনকে সুখকর এবং শান্তিময় করে তুলবে।

Advertisement

কী করতে হবে—

• সকালবেলা যখন নিত্যপুজো করা হয় তখন চন্দন এবং কেশর একসঙ্গে মিশিয়ে ঈশ্বরের কপালে তিলক পরিয়ে পুজো করতে হবে। পুজো শেষ হওয়ার পর সেই মিশ্রণ দিয়ে নিজের কপালে তিলক কেটে নেওয়া অত্যন্ত শুভ।

• জলে খুব সামান্য পরিমাণ কেশর মিশিয়ে রোজ স্নান করুন। এটি করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এর ফলে শরীর এবং মন দুই-ই খুব শান্ত থাকে।

• প্রতি দিন যে কোনও একটি খাবারে অতি সামান্য পরিমাণে কেশর মিশিয়ে খাওয়ার চেষ্টা করুন।

• কথিত আছে রোজ কেশর খেলে অনেক ঝামেলা থেকে মুক্তি পাওয়া যায়। বিশেষ করে দুধের সঙ্গে খেলে। তাই, যদি সম্ভব হয় দিনে অন্তত এক বার দুধের সঙ্গে কেশর মশিয়ে খান।

• সাধ্য মতো কেশর কাউকে দান করুন। তবে অবশ্যই মনে রাখবেন বৃহস্পতিবার কাউকে কেশর দেবেন না।

আরও পড়ুন
Advertisement