Astrological Rules

শুধু রত্ন ধারণ করলেই হয় না! তার থেকে সঠিক ফলাফল পেতে, এই সব নিয়ম অবশ্যই মেনে চলতে হয়

রত্ন ধারণ করার পর, বার বার খুলতে নেই, যদিও বা খুলতে হয়, তা হলে তার কিছু নিয়ম রয়েছে, যা অবশ্যই মানতে হয়। এমন বেশ কিছু জরুরি নিয়মের কথা এই ‌লেখায়।

Advertisement
 শ্রীমতী অপালা
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৪ ১৩:২১
Some rules have to be followed to get good results by wearing Graharatna

—প্রতীকী ছবি।

আমরা অনেকেই আছি যারা গ্রহরত্ন খুবই বিশ্বাস সহকারে ধারণ করি, কিন্তু রত্ন ধারণ করার পর যে নিয়মগুলি মেনে চলা উচিত, তা ঠিক মতো মেনে চলতে পারি না।

Advertisement

রত্ন ধারণ করার কিছু বিশেষ নিয়ম রয়েছে, যা অবশ্যই মেনে চলতে হয়, তা না হলে রত্ন ধারণের যে উপকার, তা ভালমতো পাওয়া যায় না।

প্রথমত, আমরা সকলেই জানি যে রত্ন ধারণ করার সময় তা দুধ গঙ্গা জলে ধুয়ে যে তরন ধারণ করা হয়, সেই অনুযায়ী দেবতার কাছে তা শোধন করে তার পরই রত্ন ধারণ করতে হয়।

আবার যে রত্ন ধারণ করা হচ্ছে, সেই অনুযায়ী ‘বার’ দেখে তার পর রত্ন ধারণ করতে হয়। এ ছাড়া যে কোনও শুভ তিথি দেখে তবেই রত্ন ধারণ করতে লাগে।

এ সব কথা হয়তো আমরা প্রায় সব মানুষই জানি, তবে যে কথাটা জানার বিশেষ প্রয়োজন তা হল, এক বার রত্ন ধারণ করার পর, তা বার বার খুলতে নেই, যদিও বা বিশেষ কোনও কারণে রত্ন খুলতেই হয়, তা হলে তার কিছু নিয়ম রয়েছে, যা অবশ্যই মেনে চলতে হয়।

দেখে নেব নিয়মগুলি কী কী

১. যদি একবার রত্ন ধারণ করার পর তা খুলতে হয় বিশেষ কোনও কারণে, তা হলে মনে করে অবশ্যই চব্বিশ ঘণ্টার মধ্যে তা পুণরায় ধারণ করে ফেলতে হবে।

২. আর যদি রত্ন ধারণ করার পর তা খোলা হয় এবং কোনও কারণে খোলার তিন মাস সময় অতিবাহিত হয়ে যায়, তা হলে সেই রত্ন পুণরায় শোধন করে তবেই ধারণ করতে হয়।

৩. যে কোনও গ্রহরত্ন যদি কোনও ব্যক্তি একবার ধারণ করেন, তা হলে সেই রত্ন কোনও ভাবে যেন অন্য কেউ ধারণ না করে ফেলেন, যদি এমনটা হয়, তা হলে পুণরায় শোধন করতে হবে।

৪. প্রত্যেকটি গ্রহরত্নই মাঝে মধ্যে দুধ গঙ্গা জলে ধুয়ে নিতে হয়।

৫. রত্ন শোধন করার সময় নিজের নাম গোত্র অবশ্যই দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement