Mimi Chakraborty

জ্বরে ভুগছেন মিমি, দাওয়াই বানাতে নিজেই ঢুকে পড়লেন হেঁশেলে! কী রাঁধলেন অভিনেত্রী?

জ্বর হলে কোন স্যুপ বানিয়ে খেলে মুখের স্বাদ ফিরবে, তার রেসিপি ভাগ করে নিয়েছেন অভিনেত্রী মিমি। নিজের জন্য স্পাইসি ভেজি স্যুপ বানাচ্ছেন মিমি। কী ভাবে রাঁধলেন, রইল পদ্ধতি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৯:৩১
Actress Mimi Chakraborty shares soup recipe which you can try to recover from viral flu.

কী রাঁধলেন মিমি? ছবি: সংগৃহীত।

শীতকাল মানেই সর্দি, কাশি, জ্বরের সময়। ভাইরাল জ্বরে আক্রান্ত হয়ে এক সপ্তাহ গা, হাত, পায়ে ব্যথা নিয়ে বাড়িতে শুয়ে থাকার সমস্যায় কমবেশি সকলেই ভুগছেন। মরসুম বদলের মাঝে সংক্রমণে ভুগছেন অভিনেত্রী মিমি চক্রবর্তীও। জ্বর সারাতে অ্যান্টিবায়োটিক ছাড়া ভরসা নেই। ফলে সারা দিন মুখে তিতকুটে ভাব, কোনও খাবারেই স্বাদ পাচ্ছেন না তিনি। এই অরুচি কাটাতে নিজেই খুন্তি তুলে নিলেন অভিনেত্রী।

Advertisement

জ্বর হলে গরমাগরম স্যুপের থেকে ভাল আর কোনও খাবার হয় না। ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন মিমি। ভিডিয়োয় জ্বর হলে কোন স্যুপ বানিয়ে খেলে মুখের স্বাদ ফিরবে, তার রেসিপি ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। নিজের জন্য স্পাইসি ভেজি স্যুপ বানাচ্ছেন মিমি।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, কড়াইতে তেল গরম করে তেজপাতা, গরম মশলা ফোড়ন দিয়েছেন অভিনেত্রী। তার পর পেঁয়াজ রসুন হালকা ভেজে নিয়ে গাজর, ব্রকোলি, আলু, কুমড়ো, মাশরুম, পনির আর ঝাল সস্ দিয়ে ভাল করে কষিয়ে নিয়ে ডাল সেদ্ধ দিয়ে নাড়াচাড়া করে বেশ কিছু ক্ষণ ঢিমে আঁচে রান্না করেছেন তিনি। তার পর গরমাগরম স্যুপ উপভোগ করেছেন মিমি, অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন সেই দৃশ্যও।

আরও পড়ুন
Advertisement