Nachiketa Chakraborty

Silajit-Nachiketa: নচি সামনে আমার প্রশংসা করে, পিছনে চেনেই না: শিলাজিৎ

নচিকেতা খুব আবেগতাড়িত হয়ে শিলাজিৎকে বলেন, ‘‘আমি আমার স্ত্রীকে বলছিলাম, শিলাজিৎকে আমি চিনতে ভুল করেছিলাম।’’

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ১৬:১৯
নচিকেতার সঙ্গে দিঘায় শ্যুট করার অভিজ্ঞতার কথা বললেন শিলাজিৎ

নচিকেতার সঙ্গে দিঘায় শ্যুট করার অভিজ্ঞতার কথা বললেন শিলাজিৎ

এই দ্বন্দ্ব, এই প্রেম। এমন রসায়ন খুব পছন্দ করে লোকে। শুধুই প্রেম দেখালে, নতুন করে ভালবাসার মজা থাকে না। আবার শুধু দ্বন্দ্ব থাকলে, তাতে রোমাঞ্চ থাকে না। নিজেদের সম্পর্ককেও সেই মালমশলা সহ পরিবেশন করেন শিলাজিৎ মজুমদার এবং নচিকেতা চক্রবর্তী। তাঁদের সম্পর্কের সংজ্ঞাকে এক বাক্যে ধরতে গেলে রবিঠাকুরের গান মনে পড়ে যেতে পারে, ‘তোমায় নতুন করে পাব বলে হারাই ক্ষণে ক্ষণ।’ শনিবার আনন্দবাজার অনলাইনের লাইভে এসে সেই ধারণাতেই সিলমোহর দিলেন ‘ঝিন্টি’-র প্রেমিক। ‘নীলাঞ্জনা’-র স্রষ্টার সম্পর্কে তাঁর বক্তব্য, ‘‘প্রেম-দ্বন্দ্ব মেশানো আমাদের রসায়ন।’’

সকলের প্রিয় ‘শিলুদা’-র কথায়, ‘‘নচি সামনে আমার প্রশংসা করবে। আবার আমার পিছনে বলবে, কে শিলাজিৎ? ওকে সে ভাবেই মেনে নিতে হবে। এটাই নচি।’’ বাংলার দুই সঙ্গীতশিল্পীর ‘ক্যাট ফাইট’ নিয়ে লোকের প্রচুর জল্পনা। শনিবার লাইভে তাঁকে প্রশ্ন করা হল, নচিকেতা এবং তাঁর 'বিবাদ'কে জড়িয়ে কোনও আবহ তৈরি করার চেষ্টা হয় কি? শ‌িলাজিৎ সে কথা অস্বীকার করলেন না। তিনি জানালেন, এমন অনেকেই রয়েছেন, যাঁরা দু’জনকে ফোন করেই পরস্পরের সম্পর্কে নানা কথা বলেন। কিন্তু সে সবের উপর নির্ভর করে না এই দু’জন শিল্পীর সম্পর্ক। সে কথাও জোর গলাতেই বললেন শিলাজিৎ।

Advertisement

শিলাজিতের সঙ্গে আড্ডায় দিঘায় শ্যুটিংয়ের অভিজ্ঞতা জানা গেল। শিলাজিৎ, নচিকেতা এবং অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায় সেখানে উপস্থিত ছিলেন। সমুদ্রসৈকতে একটি বাচ্চা ছেলের সঙ্গে তাঁদের আলাপ হয়। ছেলেটির কাছে ছিল তার পোষা শালিক পাখি। শিলাজিৎ শালিক পাখিটিকে হাতে নিয়ে ছবি তুলতে শুরু করেন। সেখানেই একটি ছবি তোলা হয়েছিল, যেখানে শিলাজিৎ এবং শালিক পাখির সঙ্গে পোজ দেন নচিকেতাও। রাহুল চট করে একটি বুদ্ধিদীপ্ত মন্তব্য বসেন। ছবিটির নাম দেন, ‘তিন শালিক'। সে কথা বলতে গিয়ে হেসে ওঠেন শিলাজিৎ। তখনই মনে পড়ে আরও একটি ঘটনার কথা। দিঘা থেকে আগেভাগে ফিরে আসার কথা ছিল ‌শিলাজিতের। কিন্তু নচিকেতা তাঁকে আটকানোর চেষ্টা করতে থাকেন। শিলাজিৎ জানালেন, নচিকেতা খুব আবেগতাড়িত হয়ে বলেন, ‘‘আমি আমার স্ত্রীকে বলছিলাম, শিলাজিৎকে আমি চিনতে ভুল করেছিলাম।’’ এই গল্পটি বলার পরেই শিলাজিৎ বললেন, ‘‘পরবর্তীকালে নচিকে এই কথাটি জিজ্ঞাসা করলে কিন্তু ও স্বীকারই করবে না।’’

আর এ ভাবেই শিলাজিৎ এবং নচিকেতার অনুরাগীরাও নিজেদের মধ্যে প্রেম ও দ্বন্দ্বের সম্পর্ককে জিইয়ে রাখার চেষ্টা করে চলেছেন। করবেনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement