The Kerala Story

প্রধানমন্ত্রী ভারতীয় বংশোদ্ভূত, তাও ব্রিটেনে বাতিল ‘দ্য কেরালা স্টোরি’র একের পর এক শো

ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী। তবু কী কারণে ভারতীয় ছবি ‘দ্য কেরালা স্টোরি’র শো বাতিল হল সুনকের দেশে?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৮:১১
The kerala Story Movie Screening got cancelled in Uk

ঋষির দেশে বাতিল হল ‘দ্য কেরালা স্টোরি’র শো। গ্রাফিক: সনৎ সিংহ।

বিতর্কের মাঝে বক্স অফিসে দৌড়চ্ছে সুদীপ্ত সেনের ছবি ‘দ্য কেরালা স্টোরি’। মাত্র ৯ দিনে ১০০ কোটির গণ্ডি পেরিয়েছে এই ছবি। বিতর্ক সত্ত্বেও দেশের অভ্যন্তরে রমরমিয়ে চলেছে এই ছবি। ইতিমধ্যেই বিদেশের মাটিতেও মুক্তি পেয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। আমেরিকা, কানাডার পাশপাশি ব্রিটেনেও মুক্তি পায় এই ছবি।

এই মুহূর্তে ব্রিটেনর প্রধানমন্ত্রী ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক। ব্রিটেনে ইতিমধ্যে মুক্তি পেয়েছে এই বিতর্কিত ছবি। অগ্রিম টিকিট বুকিং শুরু হয়। ব্যপক সাড়া পাওয়া যায় দর্শকদের তরফে। প্রথম শোয়ের প্রায় সব ক’টি হাউসফুল। কিন্তু হঠাৎই বাতিল করা হল যাবতীয় শো।

Advertisement

ব্রিটেনে প্রায় ৩১ টি সিনেমা হলে মুক্তি পেয়েছে এই ছবি। অগ্রিম বুকিং শুরু হয়ে যাওয়ার পর আচমকা শো বাতিল করায় দুঃখপ্রকাশ করেছে মাল্টিপ্লেক্স চেনগুলি। এই ছবির প্রদর্শন বাতিলের কারণ জানিয়েছে সে দেশে এই ছবির পরিবেশক টোয়েন্টিফোর সেভেন ফ্লিক্সফরইউ। তাদের তরফে জানানো হয়েছে, এই ছবি ব্রিটেনে তত দিন মুক্তি পাবে না, যত দিন না বিবিএফসি (ব্রিটিশ বোর্ড অফ ফিল্ম ক্লাসিফিকেশন) এই ছবিকে ছাড়পত্র দিচ্ছে। তাই এই মুহূর্তে দর্শকদের টাকা ফেরত দিচ্ছেন হল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement