Taapsee Pannu on Animal Movie

সুযোগ পেলে ‘অ্যানিম্যাল’-এ অভিনয় করতেন? বঙ্গার ছবি নিয়ে কী জানালেন তাপসী!

কোন ছবি সমাজে কী প্রভাব ফেলতে পারে, এই নিয়ে বিস্তর আলোচনা চলতেই থাকে। ‘অ্যানিম্যাল’ ছবি হিসেবে কী বার্তা দেয় এই নিয়েও চর্চা হয়েছে বহু।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ২০:৩৫
Tapsee Pannu said she would have worked in Animal after reading the script

গ্রাফিক: সনৎ সিংহ।

বক্স অফিসে হিট ‘অ্যানিম্যাল’। কিন্তু সন্দীপ রেড্ডি বঙ্গার এই ছবি নিয়ে বিতর্ক কম হয়নি। এ বার এই ছবি নিয়ে প্রশ্ন করা হল অভিনেত্রী তাপসী পন্নুকে। সুযোগ পেলে তাপসীও কি এই ছবিতে অভিনয় করতেন? উত্তর দিলেন অভিনেত্রী।

Advertisement

কোন ছবি সমাজে কী প্রভাব ফেলতে পারে, তা নিয়ে বিস্তর আলোচনা চলতেই থাকে। ‘অ্যানিম্যাল’ ছবি হিসেবে কী বার্তা দেয় এই নিয়েও চর্চা হয়েছে বহু। একাধিক তারকাই জানিয়েছেন, এই ছবিতে যে ভাবে মহিলা চরিত্রদের তুলে ধরা হয়েছে তা সমাজের পক্ষে ইতিবাচক নয়। কেন এ ছবি করতে রাজি হলেন রণবীর কপূর, প্রশ্ন উঠেছে তা নিয়েও। যদিও তাপসী জানিয়েছেন, শুধু চিত্রনাট্য পড়লে তিনিও হয়তো ‘অ্যানিম্যাল’-এ অভিনয় করতে রাজি হয়েছে যেতেন।

অভিনেত্রী বলেন, “অ্যানিম্যাল’-এর চিত্রনাট্য পড়লে আমিও রণবীরের মতোই উত্তেজিত হয়ে পড়তাম। আমরা যখন চিত্রনাট্য পড়ি আর যখন ছবিটা দেখি, দু’টির মধ্যে বিস্তর পার্থক্য থাকে। ছবিটা তুলে ধরা পরিচালকের কাজ। চিত্রনাট্য পড়ার সময় কিন্তু আমি জানি না, কোন শট কী ভাবে দেখানো হবে, আবহ সঙ্গীত কেমন থাকবে। কী ভাবে প্রতিটি শট তুলে ধরা হবে সেগুলো তো কাগজে লেখা থাকে না।”

এই প্রসঙ্গে নিজের ছবি ‘বদলা’-র তুলনা টেনে আনেন তাপসী। তিনি বলেন, “ছবির কোথাও আমার চরিত্রের অন্ধকার দিকগুলোর গৌরবাণ্বিত করা হয়নি। এখানেই পরিচালকের রাজনীতি বোঝা যায়। কোন চরিত্রকে কী ভাবে তুলে ধরা হবে, তা পরিচালকেরই হাতে থাকে। এখানে শুধু চিত্রনাট্য পড়ে অভিনেতার কিছু করার থাকে না।”

‘অ্যানিম্যাল’ প্রসঙ্গে তাপসী জানান, কিছু দৃশ্যে আবহ সঙ্গীত বেমানান লেগেছে তাঁর। আবহ সঙ্গীতের জন্যই দর্শককে জোর করে যেন হাততালি দিতে বলা হচ্ছিল কিছু দৃশ্যের পরে। এখানে তাপসী আরও অবাক হয়েছেন। দর্শক যদি এমন ভয়ঙ্কর দৃশ্যে উত্তেজিত হন, আকর্ষণ বোধ করেন তাহলে তার প্রভাব সমাজের উপর খারাপ ভাবে পড়বে বলেই মনে করেন অভিনেত্রী।

আরও পড়ুন
Advertisement