Wayanad Landslide

মৃত্যুপুরীর আকার নিয়েছে ওয়েনাড়! বিপর্যস্তদের পাশে দাঁড়ালেন কোন তারকারা?

মৃতের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে কেরলের পাশে দাঁড়ালেন দক্ষিণের একাধিক তারকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১৫:৩৬
South Indian actors step forward with financial help for the victims

ওয়েনাড়ের পাশে দাঁড়ালেন সূর্য, দুলকের সলমন-সহ আরও অনেকে। ছবি: সংগৃহীত।

ভূমিধসের জেরে কেরলের ওয়েনাড় মৃত্যুপুরীর রূপ নিয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০০। এই দুরবস্থার মধ্যে বিধ্বস্তদের পাশে দাঁড়ালেন দক্ষিণের চলচ্চিত্র জগতের তারকারা। জ্যোতিকা, কার্থি ও সূর্য-সহ বহু অভিনেতা ত্রাণ দিয়ে সাহায্য করার উদ্যোগ নিয়েছেন।

Advertisement

মালয়ালম তারকা জুটি ফাহাদ ফাসিল ও নজ়রিয়া নাজ়িম দু’জনে মিলে ২৫ লক্ষ টাকা দিয়ে পাশে দাঁড়িয়েছেন। একটি বিজ্ঞপ্তিতে তাঁরা লিখেছেন, “মুখ্যমন্ত্রীর ত্রাণে আমরা ২৫ লক্ষ টাকা দিচ্ছি। আশা করছি, এই বিপর্যয়ে যাঁদের অর্থের প্রয়োজন, তাঁরা কিছুটা সাহায্য পাবেন। যাঁরা এই কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, তাঁদের জন্য আমরা অনবরত প্রার্থনা করছি। আমরা একসঙ্গে এই লড়াই জয় করব।”

তামিল অভিনেতা বিক্রমও বিপর্যস্তদের জন্য ২০ লক্ষ টাকা দান করেছেন। বিক্রমের ম্যানেজার সমাজমাধ্যমে পোস্ট করে এই খবর জানিয়েছেন। মালয়ালাম অভিনেতা মাম্মুট্টি এবং তাঁর ছেলে দুলকের সলমনও ৩৫ লক্ষ টাকা দান করেছেন মুখ্যমন্ত্রীর ত্রাণে। যদিও মামুট্টির দাবি, তিনি খুব সামান্য অর্থই প্রদান করতে পেরেছেন। জ্যোতিকা, কার্থি ও সূর্য একত্রে ৫০ লক্ষ টাকা দান করেছেন।

উল্লেখ্য, এখনও পর্যন্ত কেরলের স্বাস্থ্যমন্ত্রী ৩০৮ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। জানা যাচ্ছে, এখনও পর্যন্ত অনেকের দেহ উদ্ধার করা যায়নি। ড্রোনের মাধ্যমে দেহ উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরদেরও কাজে লাগানো হচ্ছে এই উদ্ধারকার্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement