Samantha Ruth Prabhu

চিকিৎসার জন্য আমেরিকার পর এ বার কোরিয়া যাচ্ছেন সামান্থা, কতটা গুরুতর তাঁর পরিস্থিতি?

পেশি প্রদাহ রোগ, যার পোশাকি নাম মায়োসাইটিস. এই রোগেই আক্রান্ত সামান্থা। পরিস্থিতি খুব একটা সহজ নয়। শীঘ্রই দক্ষিণ কোরিয়া পাড়ি দেবেন অভিনেত্রী।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৮:১৯
গুরুতর অসুস্থ সামান্থা।

গুরুতর অসুস্থ সামান্থা। ফাইল চিত্র।

মায়োসাইটিসে ভুগছেন সামান্থা। যার ফলে মাস কয়েক ধরেই শরীর ভাল নেই অভিনেত্রীর। এটি অটোইমিউন রোগ। “‘মায়ো’ শব্দের অর্থ পেশি আর ‘আইটিস’ মানে প্রদাহ। কাজেই সোজা ভাষায় বলতে গেলে মায়োসাইটিস হল পেশির প্রদাহ। অটোইমিউন মায়োসাইটিসে রোগ প্রতিরোধ ব্যবস্থা ভুলবশত দেহের সুস্থ সবল পেশিকেই আক্রমণ করে। ফলে এই বিরল সমস্যায় পেশি দুর্বল হয়ে যায়।” এই রোগের চিকিৎসা করাতে সম্প্রতি আমেরিকা গিয়েছিলেন অভিনেত্রী। বেশ কিছু দিন ছিলেন সেখানেই। তাঁর বহু সহকর্মী সে সময় সামান্থার দ্রুত আরোগ্যকামনা করে সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন। আমেরিকায় থাকাকালীন সামান্থা হাসপাতাল থেকেই নিজের স্বাস্থ্য সম্পর্কে নানা খবর ভাগ করে নিতে তাঁর অনুরাগীদের সঙ্গে।

Advertisement

কিন্তু এ সবের মাঝেই ছিল সামান্থার ‘যশোদা’ ছবির মুক্তি। খানিকটা সুস্থ হয়েই ফের দেশে ফেরেন অভিনেত্রী। ছবির প্রচারে বিভিন্ন সাক্ষাৎকারও দিয়েছিলেন। সেখানেই জানিয়েছিলেন, তাঁর লড়াই কতটা কঠিন। কোনও কোনও দিন যে তিনি ভেঙেও পড়েন, স্বীকার করে নিয়েছিলেন।

মাঝে কিছু দিন ঠিক থাকলেও সপ্তাহখানেক আগে ফের হাসাপাতালে ছুটতে হয় তাঁকে। এ বার চিকিৎসার জন্য দেশ ছেড়ে দক্ষিণ কোরিয়া যাচ্ছেন অভিনেত্রী। সূত্রের খবর, দক্ষিণ কোরিয়াতে আয়ুর্বেদিক চিকিৎসা করাতে যাচ্ছেন অভিনেত্রী। যদিও সামান্থার তরফে এই বিষয়ে অফিসিয়ালি কিছু ঘোষণা করা হয়নি। অসুস্থতার কারণে বেশ কয়েক দিন ধরেই অন্তরালে রয়েছেন অভিনেত্রী। কিন্তু ‘পুষ্পা’র সাফল্যের পর একাধিক হিন্দি ছবি ও সিরিজ়ের প্রস্তাব আসছে তাঁর কাছে। এক দশকেরও বেশি সময় ধরে তিনি দক্ষিণের ছবিতে অভিনয় করেছেন সামান্থা। মায়ানগরীতে নিজেকে প্রমাণ করতে প্রস্তুত ‘ও আন্তাভা’ খ্যাত অভিনেত্রী। একের পর এক বড় ব্যানারের সঙ্গে গাঁটছড়া বাঁধছেন। হাওয়ায় খবর ভাসছে, তাপসী পন্নুর প্রথম প্রযোজনায় দেখা যেতে পারে সামান্থাকে। কিন্তু এর মাঝে অভিনেত্রীকে স্বাস্থ্য নিয়ে বেশ ঝক্কি পোহাতে হচ্ছে। অভিনেত্রী পর্দায় দ্রুত প্রত্যাবর্তনের অপেক্ষায় তাঁর অনুরাগীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement