Sonali Bendre

নিজে ক্যানসার জয়ী, ছেলের অসুস্থতার কথা জানাতে গিয়ে আতঙ্কিত অভিনেত্রী সোনালি বেন্দ্রে

ক্যানসারের মতো রোগকে জয় করেছেন সোনালি বেন্দ্রে, এ বার ছেলের অসুস্থতার কথা জানালেন অভিনেত্রী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ২১:৩৪
Picture Of Sonali Bendre And her son

অভিনেত্রী সোনালি বেন্দ্রে ও তাঁর ছেলে। ছবি : সংগৃহীত।

২০১৮ সালে স্তন ক্যানসার ধরা পড়ে অভিনেত্রী সোনালি বেন্দ্রের। তখন রোগ চতুর্থ পর্যায়ে। পরীক্ষা-নিরীক্ষার পর ডাক্তাররা তাঁকে স্পষ্ট বলেছিলেন, ‘‘আপনার বেঁচে থাকার সম্ভাবনা খুব কম।’’ তবে সেই জায়গা থেকে ফিরে এসেছেন ক্যানসারমুক্ত হয়ে। তার পর থেকে বরাবরই জীবনের ইতিবাচক দিকেই আস্থা রেখেছেন। কিন্তু একটি বিষয়ে আতঙ্কিত অভিনেত্রী। সেটি হল তাঁর ছেলের স্বাস্থ্য।

Advertisement

এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান তাঁর ছেলে রণবীর বহেল হাঁপানির রুগী। সন্তানের কষ্ট চোখের সামনে দেখা কতটা বেদনাদায়ক সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান অভিনেত্রী।

তাঁর কথায়, ‘‘অ্যাজ়মা কোনও রোগের মধ্যে ফেলা যায় না। এটা তেমন কোনও বড় রোগ নয়। তবে এই রোগ যার হয় তার এবং তার পরিবারের উপর আঁচ এসে পড়ে।’’

পাশাপাশি অভিনেত্রী হাঁপানি থেকের মুক্তির উপায় দেন। পরিবেশকে রক্ষা করাই একমাত্র উপায়। সোনালির কথায়, ‘‘দূষণ কমাতে হবে। এই রোগে যাঁরা ভুগছেন তাঁরা সুস্থ থাকবেন। তবে যদি হঠাৎ করে সন্তানের দম বন্ধ হয়ে আসে তাহলে মায়ের ভয় লাগাটা স্বাভাবিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement