Shalini Pandey Kiara Advani

একই চরিত্রে অভিনয়, তবুও কিয়ারা আডবাণীর মতো পরিচিতি পাননি! জবাবে দক্ষিণী অভিনেত্রী

ইন্ডাস্ট্রিতে তখন তিনি নতুন, দক্ষিণী ভাষাও আয়ত্তে নেই। ফলে সদ্য ইন্ডাস্ট্রিতে আসা অভিনেত্রীর অনভিজ্ঞতার সুযোগ নিয়েছিলেন তাঁর ম্যানেজার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৭:৩৮
Image of Kiara Advani and Shalini Pandey

(বাঁ দিকে) কিয়ারা আডবাণী ও শালিনী পাণ্ডে। ছবি: সংগৃহীত।

প্রথম ছবিতে বিজয় দেবেরাকোন্ডার সঙ্গে জুটি। সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘অর্জুন রেড্ডি’ ছবিতে প্রীতির চরিত্রে দেখা মিলেছিল শালিনী পাণ্ডের। পরবর্তী কালে এই ছবির বলিউড রিমেক ‘কবীর সিংহ’ ছবিতে জুটি বাঁধেন শাহিদ কপূর ও কিয়ারা আডবাণী। এই ছবির দৌলতে রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন কিয়ারা। কিন্তু শালিনী এই একই চরিত্রে অভিনয় করেও সেই পরিচিতি পেলেন না কেন?

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে এ বিষয়ে প্রশ্ন করা হয় তাঁকে। জবাবে তিনি যা বললেন, তাতে অন্দরের এমন কিছু ঘটনা প্রকাশ্যে এল, যা একেবারেই কাঙ্ক্ষিত নয়। অভিনেত্রী জানালেন, সেই সময় তাঁর দৈহিক গঠন নিয়ে নানা অপ্রীতিকর মন্তব্য শুনতে হয়েছে তাঁকে। ইন্ডাস্ট্রিতে তখন তিনি নতুন, দক্ষিণী ভাষাও আয়ত্তে নেই। ফলে সদ্য ইন্ডাস্ট্রিতে আসা অভিনেত্রীর অনভিজ্ঞতার সুযোগ নিয়েছিলেন তাঁর ম্যানেজার। শালিনীর কথায়, “এমন অনেক কিছু করতে বাধ্য হয়েছি, যাতে আমি স্বাচ্ছন্দ্য বোধ করিনি।”

এই সমস্ত ঘটনার মধ্যেই প্রতিনিয়ত তিনি বোঝার চেষ্টা করতেন, তাঁর থেকে আদপে কী আশা করা হচ্ছে। পুরনো স্মৃতি ফিরে দেখলেন অভিনেত্রী। “আমি খেলাধুলোর সঙ্গে যুক্ত ছিলাম। ক্রীড়াবিদ হওয়া সত্ত্বেও আমার দৈহিক গঠন নিয়ে কটাক্ষ করা হয়েছে। এমনকি, এখনও আমাকে এ সব শুনতে হয়”, বললেন অভিনেত্রী।

সম্প্রতি সিদ্ধার্থ পি মলহোত্রের পরিচালনায় ‘মহারাজ’ ছবিতে অভিনয় করেছেন শালিনী। এই ছবির সূত্রে দিন কয়েক আগে শিরোনামে আসেন অভিনেত্রী। এই ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন আমির খানের পুত্র জুনেইদ খান, জয়দীপ অহলাওয়াট ও শর্বরী। আগামী দিনে অভিনেত্রীর ঝুলিতে দু’টি সিরিজ় রয়েছে, ‘ডাব্বা কার্টেল’ এবং ‘ব্যান্ডওয়ালে’।

আরও পড়ুন
Advertisement