Shah Rukh Khan In Kashmir

কাশ্মীরে বাদশা, কী ভাবে শাহরুখ অভ্যর্থনা পেলেন ভূস্বর্গে?

শেষ বার কাশ্মীরে গিয়েছিলেন ‘জব তক হ্যায় জান’ ছবির শুটিং করতে , এ বার ফের ভূস্বর্গে পাড়ি দিলেন বাদশা।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৬:৪৭
Shah Rukh Khan in kashmir

ভূস্বর্গে পা দিতেই শাহরুখ পেলেন চমৎকার আতিথেয়তা। ছবি: সংগৃহীত।

জল্পনাটা চলছিলই, কাশ্মীরে যাবেন শাহরুখ খান। শেষ বার কাশ্মীর গিয়েছিলেন ‘জব তক হ্যায় জান’ ছবির শুটিং করতে। তার পর মাঝে অনেকগুলো বছর পেরিয়ে গিয়েছে, আর সে ভাবে কোথায় যাওয়া হয়নি। এ বার ‘ডাংকি’-এর শুটিং করতে কাশ্মীর পৌঁছলেন শাহরুখ। সঙ্গে ছিলেন তাঁর ম্যানেজার পূজা দাদলানি।

Advertisement

যদিও ছবির পরিচালক রাজকুমার হিরানি ও নৃত্যগুরু গণেশ আচার্য এক দিন আগেই সোনমার্গ পৌঁছন। সোমবার মধ্যরাতে কাশ্মীরে নামেন বাদশা। পরনে লেদার জ্যাকেট, সঙ্গে কালো জিন্‌স। ছায়াসঙ্গীর মতো পাশে ছিলেন পূজা। সেখানে পৌঁছতেই তাঁকে একগোছা ফুলের তোড়া ও কাশ্মীরের সনাতনী সাল দিয়ে বরণ করা হয়। বিদেশ পাড়ি এবং অভিবাসন ঘিরে কাহিনি। রাজকুমার হিরানির নতুন ছবি ‘ডাঙ্কি’তে শাহরুখের সঙ্গে রয়েছেন তাপসী পন্নু।

একটা সময় ছিল আউটডোর শুটিংয়ের ক্ষেত্রে বলিউডের প্রথম পছন্দ ছিল কাশ্মীর। তবে ১৯৯০ সাল থেকে প্রায় ২০১৮ সাল পর্যন্ত রাজনৈতিক অস্থিরতা, সন্ত্রাসবাদের কারণে ধীরে ধীরে সুইৎজ়ারল্যান্ড, প্যারিস হয়ে উঠল হিন্দি ছবির পছন্দের জায়গা। তবে এ বার পুরনো গৌরব ফিরে পেতে মরিয়া কাশ্মীর। কাশ্মীরের এক হোটেল মালিক মুসতাক চাহা বলেন, ‘‘আমরা অপেক্ষা করে রয়েছি কাশ্মীরে কবে বলিউডি ছবির শুটিং পুরোদমে শুরু হবে। আমার এখানকার পরিকাঠামোর উন্নতি ও পরিষেবায় বাড়তি গুরুত্ব দিচ্ছি।’’

আরও পড়ুন
Advertisement