Shah Rukh Khan

‘এটা ভারতীয় হিসেবে দায়িত্ব,’ সচেতন হয়ে ভোট দেওয়ার বার্তা দিলেন শাহরুখ

‘জওয়ান’ ছবিতে রাজনীতি ও ভোট নিয়ে তাঁর মোনোলগ সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। আর এ বার বাস্তবেই মানুষকে সচেতন হয়ে ভোট দেওয়ার বার্তা দিলেন অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৪ ১৮:৪০
Shah Rukh Khan asks his fans to practice right to votes

শাহরুখ খান। ছবি-সংগৃহীত।

লোকসভা নির্বাচনের আবহে রাজনীতির বিষয়ে মুখ খুললেন অভিনেতা শাহরুখ খান। ‘জওয়ান’ ছবিতে রাজনীতি ও ভোট নিয়ে তাঁর মোনোলগ সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। গণতন্ত্রের গুরুত্ব কতটা, সেই বার্তাও ছিল ভিডিয়োয়। আর এ বার বাস্তবেই মানুষকে সচেতন হয়ে ভোট দেওয়ার বার্তা দিলেন অভিনেতা।

Advertisement

সমাজমাধ্যমে শাহরুখ পোস্ট করে জানান, সচেতন হয়ে ভোট দেওয়া কতটা জরুরি। তিনি লেখেন, ‘‘সোমবার মহারাষ্ট্রের দায়িত্বপূর্ণ ভারতীয় নাগরিক হিসেবে আমাদের ভোটাধিকার প্রয়োগ করতেই হবে। ভারতীয় হিসেবে চলুন এই দায়িত্ব পালন করি এবং দেশের সবচেয়ে প্রয়োজনীয় কাজ যে ভোট, সেটা বুঝে নিই। ভোটাধিকার নিয়ে প্রচার করুন।’’

শাহরুখের পোস্টে এক অনুরাগী মন্তব্য করেন, ‘‘অনেক দূর এগোতে হবে। ঘৃণার বিরুদ্ধে ভোট দিন। উন্নয়নের জন্য ভোট দিন।’’ আর এক জন মন্তব্যে লেখেন, ‘‘পরোক্ষ ভাবে কিং খান বলছেন, ভারতের জন্য ভোট করতে। প্রতিটি ভোট দেশের উজ্জ্বল ভবিষ্যতের দিকে এগিয়ে যাওয়ার এক একটা ধাপ।’’

দেশের বিভিন্ন ঘটনা ও সরকারের উদ্যোগ নিয়ে প্রায়ই সমাজমাধ্যমে পোস্ট করেন বলি তারকা। ২০২৩-এ নতুন লোকসভা কার্যালয় তৈরি হওয়ার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানিয়েছিলেন শাহরুখ।

লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোট ২০ মে। এই দিনই মহারাষ্ট্রের মানুষকে সচেতন হয়ে ভোট দেওয়ার বার্তা দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০২৩-এ পর পর তিনটি ছবি মুক্তি পায় শাহরুখের। প্রথমে ‘পঠান’, তার পরে ‘জওয়ান’। রাজকুমার হিরানীর ‘ডাঙ্কি’ ছবিতে শেষ দেখা গিয়েছে তাঁকে। আগামীতে তাঁর হাতে আছে ‘টাইগার ভার্সাস পঠান’। এই ছবিতে তাঁর সঙ্গে আছেন সলমন খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement