Rupanjana Mitra

বিজেপি ছেড়েছেন মমতার জন্য! পুরনো দিদিকে ফিরে পেতে মুখ্যমন্ত্রীর কাছে আর্জি রূপাঞ্জনার

সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর অনশন তুলে নিয়েছেন জুনিয়ার চিকিৎসকেরা। তার পরই মুখ্যমন্ত্রীকে বিজয়ার প্রণাম জানিয়ে কী লিখলেন রূপাঞ্জনা মিত্র?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৬:৩৮
(বাঁ দিকে) মমতা বন্দ্যোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্র (ডান দিকে)।।

(বাঁ দিকে) মমতা বন্দ্যোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্র (ডান দিকে)।। ছবি: সংগৃহীত।

বছর কয়েক আগে ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছিলেন অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র। বেশ কিছু দিন দলের সঙ্গে থাকার পর হঠাৎই বিজেপি ত্যাগ করেন অভিনেত্রী। কী কারণে দলত্যাগ করলেন? সেই সময় অবশ্য স্পষ্ট করে কোনও সদুত্তর দেননি অভিনেত্রী। সম্প্রতি জানালেন, সেই সময়ে বিজেপি ছেড়েছিলেন, কারণ, তাঁকে নির্দেশ দেওয়া হয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে অসম্মানজনক কথা বলার।

Advertisement

রূপাঞ্জনার কথায়, “প্রথম দিন আমাদের বলা হয়েছিল আপনার নাম, সম্মানকে আক্রমণ করতে। কারণ, আপনার নামটাই তাদের কাছে থ্রেট! আপনাকে আর আপনার নামকে খাটো করতে পারিনি বলে নিজে দল ছেড়ে দিলাম।” তবু যেন পুরনো দিদিকে ফিরে পাচ্ছেন না অভিনেত্রী। সোমবার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর অনশন তুলে নিয়েছেন জুনিয়র চিকিৎসকেরা। তার পরই মুখ্যমন্ত্রীকে বিজয়ার প্রণাম জানিয়ে কী লিখলেন অভিনেত্রী?

প্রতি বছরই মুখ্যমন্ত্রী তারকাদের পুজোর সময় বেশ কিছু উপহার পাঠান। এ বছরও তার অন্যথা হয়নি। রূপা়ঞ্জনা অবশ্য অনেক পরে মুখ্যমন্ত্রীর পাঠানো সেই উপহারের ছবি তুলে বিজয়ার প্রণাম জানালেন। পাশাপাশি মুখ্যমন্ত্রীকে আরও বেশি সংবেদনশীল হওয়ার অনুরোধ করলেন অভিনেত্রী। রূপাঞ্জনা লেখেন, “আপনার কাছে শুধু একটাই আবেদন আপনি আরও সংবেদনশীল হোন। যাতে আমাদের পুরনো দিদিকে আমরা ফিরে পাই। আপনার কাছে অনেকে পৌঁছতে চেয়েও পারে না। কারণ, মাঝখানে কিছু বিশেষ লোকজন, যাঁরা নিজেদের স্বার্থসিদ্ধি জন্য আপনার কাছে মানুষের কথা পৌঁছতে দেয় না বা হয়তো কোনও ভাবে পৌঁছনো যায় না। আপনার পক্ষে সব জানা সম্ভব হয় না। কিন্তু আপনাকে দায় নিতে হবে সব কিছুর। তাই এই রাজ্যের এবং দেশের নাগরিক হয়ে আপনার কাছে অনুরোধ রাখলাম, আপনি নিজে হাত বাড়িয়ে দিন যাতে আপনার সঙ্গে মানববন্ধন আরও শক্তিশালী হয়।”

আরও পড়ুন
Advertisement