Singham Again trailer

রোহিতের পুলিশ ব্রহ্মাণ্ডের নেপথ্যে ‘রামায়ণ’, ‘সিংহম আগেন’-এর পাঁচ মিনিটের ঝলকে চমক কতটা?

রোহিত শেট্টির পুলিশ ব্রহ্মাণ্ডের পঞ্চম ছবি ‘সিংহম আগেন’। ছবির প্রচার ঝলকে রয়েছে একাধিক চমক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৫:১৫
Rohit Shetty’s Singham Again trailer is praised by audience starring Ajay Devgn Deepika Padukone Ranveer Singh Kareena Kapoor Akshay Kumar Arjun Kapoor

‘সিংহম আগেন’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

খবর ছড়িয়েছিল রবিবার। ‘সিংহম আগেন’-এর প্রচার ঝলকের দৈর্ঘ্য পাঁচ মিনিট! ভারতীয় ছবির ইতিহাসে যা নতুন নজির। জল্পনা সত্য হল সোমবার। ছবির ঝলক প্রকাশ্যে আসার পর দেখা গেল তার দৈর্ঘ্য ৪ মিনিট ৫৮ সেকেন্ড। রোহিত শেট্টি আগেই জানিয়েছিলেন, ‘সিংহম আগেন’-এর মাধ্যমে তিনি তাঁর পুলিশ ব্রহ্মাণ্ডকে নতুন পর্যায়ে নিয়ে যেতে চান। প্রচার ঝলক দেখে অনুমেয়, ছবিতে রয়েছে একাধিক চমক।

Advertisement

‘সিংহম’ বলিউডের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজ়ি। রোহিত শেট্টির ‘কপ ইউনিভার্স’ তথা পুলিশ ব্রহ্মাণ্ডের সূত্রপাত বলিউড অভিনেতা অজয় দেবগনের হাত ধরে। ২০১১ সালে মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম ছবি, ‘সিংহম’। ২০১৪ সালে আসে ‘সিংহম রিটার্নস’। দুই ছবির সাফল্যের পরে ‘সিম্বা’, ‘সূর্যবংশী’-র মাধ্যমে পুলিশ ব্রহ্মাণ্ডকে আরও এগিয়ে নিয়ে গিয়েছেন রোহিত। এ বার ‘সিংহম আগেন’। এই ছবিতে পুলিশের চরিত্রে দীপিকা পাড়ুকোন এবং টাইগার শ্রফেরও দেখা মিলবে।

প্রচার ঝলকে শুরু থেকেই অ্যাকশন। বাজিরাও সিংহমের স্ত্রী অবনী- কে (করিনা কপূর খান) অপহরণ করা হয়। স্ত্রীকে উদ্ধার করতেই এ বার অজয়ের নতুন অভিযান। পরিচালক সমকালের প্রেক্ষাপটে ‘রামায়ণ’-এর মূল স্বর গল্পের মধ্যে বুনে দিয়েছেন। এসেছে শ্রীলঙ্কার প্রসঙ্গ। বাজিরাও যদি রামচন্দ্র হন, সেখানে টাইগারের চরিত্রকে লক্ষণ হিসাবে তুলে ধরা হয়েছে। হনুমানের সঙ্গে তুলনীয় ‘সিম্বা’ রণবীর সিংহ।

জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজ়ির খল চরিত্র অন্যতম আকর্ষণ। রয়েছেন অর্জুন কপূর। তাঁকে ‘রাবণ’ বলেই উল্লেখ করা হয়েছে প্রচার ঝলকে। জ্যাকি শ্রফের চরিত্র রহস্যে ঘেরা। দীপিকাও চমকে দিয়েছেন। সিরিজ়ে এই প্রথম কোনও মহিলা পুলিশের চরিত্রকে নিয়ে এলেন রোহিত। দীপিকা অভিনীত শক্তি চরিত্রটি সিংহমকে তার ‘গুরু’ মানে। ভরপুর অ্যাকশনের পাশাপাশি রণবীরের কমেডি ছবির অন্যতম আকর্ষণ হতে চলেছে, তা সহজেই অনুমান করা যায়। সব শেষে দেখা মেলে ‘সূর্যবংশী’ অক্ষয় কুমারের।

ফিল্ম ব্যবসা বিশেষজ্ঞদের একাংশের মতে, তারকার সমাহারে ‘সিংহম আগেন’ বলিউডে বছরের অন্যতম সফল ছবি হতে পারে। এর আগে শোনা গিয়েছিল ছবির মুক্তি পিছিয়ে যেতে পারে। কিন্তুপূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ছবিটি আগামী দীপাবলিতেই মুক্তি পাবে। বক্স অফিসে এই ছবি কেমন ব্যবসা করে, সে দিকে নজর থাকবে সকলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement