Shiboprosad Mukherjee

Belashuru: একটা সময় পর শরীর থাকে না, থেকে যায় বন্ধুত্ব, ‘বেলাশুরু’র নতুন গানে আভাস ঋতুপর্ণার

আবার পর্দায় স্বাতীলেখা সেনগুপ্ত এবং সৌমিত্র চট্টোপাধ্যায়। দু’জনেই চলে গিয়েছেন অনেক দিন হয়ে গেল। কিন্তু সেলুলয়েডের দৌলতে আবার ফিরবেন দুই শিল্পী। বাংলার দর্শকের কাছে। ঠিক যেন ‘স্মৃতির সাগরে ডুবে গিয়ে আমি ভালবেসে যাই।’ তারই এক ঝলক প্রকাশ করল উইন্ডোজ প্রোডাকশনস। 

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ২০:৪৪
‘বেলাশুরু’-তে ঋতুপর্ণা সেনগুপ্ত

‘বেলাশুরু’-তে ঋতুপর্ণা সেনগুপ্ত

২০ মে। ‘বেলাশুরু’ মুক্তি পাবে। নস্ট্যালজিয়ায় ডুববে বাংলার মানুষ। আবার পর্দায় স্বাতীলেখা সেনগুপ্ত এবং সৌমিত্র চট্টোপাধ্যায়। দু’জনেই চলে গিয়েছেন অনেক দিন হয়ে গেল। কিন্তু সেলুলয়েডের দৌলতে আবার ফিরবেন দুই শিল্পী। বাংলার দর্শকের কাছে। ঠিক যেন ‘স্মৃতির সাগরে ডুবে গিয়ে আমি ভালবেসে যাই।’ তারই এক ঝলক প্রকাশ করল উইন্ডোজ প্রোডাকশনস। নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় প্রযোজিত, পরিচালিত ‘বেলাশুরু’র প্রথম গান মুক্তি পেল মঙ্গলবার।

গানের শুরুতেই বিবাহিত জীবনের অপ্রেম নিয়ে কথা বলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। মালশ্রী (ঋতুপর্ণার চরিত্র) তার বাবা বিশ্বনাথ মজুমদারকে বলছে, (সৌমিত্রের চরিত্র) ‘‘একটা সময় পরে শরীর থাকে না, আকর্ষণ থাকে না, যেটা থেকে যায়, বন্ধুত্ব।’’ তার পরেই শুরু হচ্ছে, অনুপম রায়ের গলায় ‘সোহাগে আদরে’ গানটি।

Advertisement

প্রেম-অপ্রেমের এই গানে চরিত্রগুলির জটিল-সরল সম্পর্কগুলি ফুটে উঠেছে। ‘বেলাশেষে’-র মতোই নন্দিতা-শিবপ্রসাদ তাঁদের ক্যামেরায় বহু যত্নে সাজিয়েছেন সম্পর্কগুলিকে। বিভিন্ন বেলার প্রেমের ঝলক এই গানে। সৌমিত্র-স্বাতীলেখার শেষ বেলার প্রেম হোক বা মনামী ঘোষ-অনিন্দ্য চট্টোপাধ্যায়ের সকাল বেলার প্রেম। মজে গিয়েছে কলকাতা!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement