Sanjay Leela Bhansali

Ranbir-Bhansali: শ্যুটিংয়ের সময় মারধর করতেন সঞ্জয় লীলা ভন্সালী! গোপন কথা ফাঁস রণবীরের

অভিনয় জগতে পা রেখেই ছিটকে সরে যেতে চেয়েছিলেন রণবীর। সঞ্জয় লীলা ভন্সালীর অত্যাচার তিনি সইতে পারতেন না।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ২১:১৯
সঞ্জয়ের হাতে অত্যাচারিত রণবীর অভিনয় ছেড়ে পালাতে চেয়েছিলেন

সঞ্জয়ের হাতে অত্যাচারিত রণবীর অভিনয় ছেড়ে পালাতে চেয়েছিলেন

২০০৬ সাল। সঞ্জয় লীলা ভন্সালীর ছবি ‘সাঁওয়ারিয়া’ দিয়ে বলিউডে অভিষেক হয়েছিল রণবীর কপূরের। তার আগেও অবশ্য সঞ্জয়ের সঙ্গে কাজ করেছেন রণবীর। ২০০৪ সালে ‘ব্ল্যাক’-এর সেটে পরিচালকের সহকারী হিসেবে কাজ করেছিলেন ঋষি-পুত্র। কিন্তু সব মিলিয়ে সঞ্জয়ের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা বলতে গেলেই শিউরে ওঠেন রণবীর। তবে শুধুই কি ভয়? এক সাক্ষাৎকারে জানান, রীতিমতো অত্যাচার চলেছিল তাঁর উপর।

১৮৪৮ সালে রুশ লেখক ফিয়োদোর দস্তয়েভ্‌স্কি-র লেখা ছোটগল্প ‘হোয়াইট নাইটস’ অবলম্বনে ‘সাঁওয়ারিয়া’ বানিয়েছিলেন সঞ্জয়। সেই ছবির সেটে প্রায় লাঠি হাতে দাপিয়ে বেড়াতেন পরিচালক। রণবীরের কথায়, ‘‘আমি সেটে হাঁটু গেড়ে বসেছিলাম, তিনি আমাকে মারছিলেন... সেটা এমনই অসহ্য হয়ে যাচ্ছিল একটা সময়ের পর যে, আমার পক্ষে কাজ করা সম্ভব হচ্ছিল না। অভিনয়ের জগতে আসার ১০-১১ মাসের মধ্যেই আমি পালিয়ে বাঁচতে চেয়েছিলাম। কারণ আমি যে খুব সংবেদনশীল, আবেগপ্রবণ, সেটা বুঝতে পেরেছিলেন পরিচালক। সেই মোক্ষম জায়গায় আঘাত হানতেন তিনি।’’

Advertisement

তবে রণবীর এ-ও স্বীকার করেন যে, সেই অভিজ্ঞতা থেকেই অভিনয় শিখেছিলেন। এখন যা কাজ করেন, তার ভিত্তিও সেই শুরুর দিনগুলো। সঞ্জয় তাঁকে কত কী যে শিখিয়েছেন, সে সব এখন বোঝেন অভিনেতা। রণবীরের কথায়, ‘‘তিনি যথার্থ শিক্ষক।’’

শীঘ্রই ‘সমশেরা’-য় দেখা যাবে রণবীরকে। আদিত্য চোপড়া প্রযোজিত সেই ছবি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে চলেছে ২২ জুলাই৷ রয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ও। যেটি মুক্তি পাবে চলতি বছরের ৯ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement