Sonam Kapoor

মন্তব্যে দানা বেঁধেছে বিতর্ক, সোনমের কাছে ক্ষমা চাইলেন রানা দগ্গুবতি! কী বলেছিলেন তিনি?

একটি ছবির প্রচারে সহ-অভিনেতা দুলকির সলমনের প্রশংসা করতে চেয়েছিলেন রানা দগ্গুবতি। কিন্তু সেখানে জড়িয়ে গেলেন সোনম কপূর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৭:৩৭
(বাঁ দিকে) রানা দগ্গুবতি, সোনম কপূর (ডান দিকে)।

(বাঁ দিকে) রানা দগ্গুবতি, সোনম কপূর (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

দক্ষিণী তারকা রানা দগ্গুবতিকে কেন্দ্র করে দানা বেঁধেছে বিতর্ক। ঘটনার জেরে সমাজমাধ্যমে ক্ষমা চাইলেন রানা। নেপথ্যে রয়েছেন সোনম কপূর এবং দুলকির সলমন।

Advertisement

সম্প্রতি ‘দ্য কিং অফ কোঠা’ ছবিটির প্রচারে হায়দরাবাদে সাংবাদিকদের মুখোমুখি হন রানা। সেখানে দুলকিরও উপস্থিত ছিলেন। দুলকিরের প্রশংসা করতে গিয়ে রানা দুলকিরের সঙ্গে এক বলিউড অভিনেত্রীর শুটিংয়ের অভিজ্ঞতা ভাগ করে নেন। ‘রানা নাইডু’ সিরিজের এই অভিনেতা বলেন, ‘‘দুলকির শুটিং ফ্লোরে অপেক্ষা করছিল। এ দিকে বলিউডের এক জন বড় অভিনেত্রী তখন ফোনে তাঁর স্বামীর সঙ্গে লন্ডনে কেনাকাটার খোশগল্পে ব্যস্ত ছিল।’’ এই মন্তব্য ছড়িয়ে পরতেই অনুরাগীরা উল্লেখ করেন যে, রানা নাম না করে সোনম কপূরের কথা বলেছেন। কারণ ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য জ়োয়া ফ্যাক্টর’ ছবিতে সোনম এবং দুলকির একসঙ্গে অভিনয় করেছিলেন। তার পর থেকেই সমাজমাধ্যমে সমালোচনার শিকার হন রানা। পাশাপাশি সোনমের উদ্দেশেও ধেয়ে আসতে থাকে একের পর এক কটাক্ষ।

 দুলকির সলমন।

দুলকির সলমন। ছবি: সংগৃহীত।

এ দিকে এই ঘটনার পর সোনমও তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে একটি উক্তি পোস্ট করেন। সেখানে লেখা ‘‘ক্ষুদ্র মানসিকতা মানুষকে নিয়ে আলোচনা করে। মধ্যমেধা কোনও ঘটনাকে নিয়ে আলোচনা করে এবং বুদ্ধিমান ব্যক্তি ভাবনা নিয়ে আলোচনা করেন।’’ এই উক্তির সঙ্গে সোনম লেখেন, ‘‘এই উক্তিটা নির্দিষ্ট কারও উদ্দেশে দিলাম যাতে তিনি কারও সম্পর্কে কাল্পনিক কথা বলা থেকে বিরত থাকেন।’’ নেটাগরিকদের একাংশের মতে, সোনম রানার উদ্দেশেই এই কথাগুলি লিখেছেন।

পরে এই ঘটনার জেরে টুইটারে একটি পোস্ট করে নিজের বিব্রত হওয়ার কথা উল্লেখ করেন রানা। ‘বাহুবলী’ খ্যাত অভিনেতা লেখেন, ‘‘আমার মন্তব্যের জন্য সোনমকে নিয়ে যে ধরনের মন্তব্য করা হচ্ছে, তা মিথ্যা। সবটাই আমি খুবই হালকা চালে বলেছিলাম।’’ এরই সঙ্গে রানা লেখেন, ‘‘বন্ধু হিসাবে আমাদের মধ্যে হাসিঠাট্টা চলতেই থাকে। আমার কথার ভুল ব্যাখ্যা দেওয়া হয়েছে বলে আমি দুঃখিত।’’ ওই পোস্টেই সোনম এবং দুলকিরের কাছে ক্ষমা চেয়ে রানা লেখেন, ‘‘আমি দু’জনের কাছেই ক্ষমা চাইছি। ওদের দু’জনকেই আমি সম্মান করি। আশা করছি আমার এই ব্যখ্যা যাবতীয় জল্পনায় ইতি টানবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement