Naseeruddin Shah

Naseeruddin Shah: নাসিরের বিপরীতে এক বাঙালি নায়িকা! রাইমা, পার্নো, রুক্মিণী, কৌশানি, না সৌরসেনী?

শেষ হাসি হাসবেন কে? অ্যাকশনের কারণে ছিপছিপে নায়িকা হিসেবে পাল্লা ভারী কৌশানি, সৌরসেনীর।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫৩
নাসিরুদ্দিন শাহের সঙ্গে অভিনয় করবেন কে?

নাসিরুদ্দিন শাহের সঙ্গে অভিনয় করবেন কে?

৭১-এও কাঁপিয়ে দিচ্ছেন নাসিরুদ্দিন শাহ! বাংলাদেশের সহ প্রযোজনায় আগামী কল্পবিজ্ঞান ছবি ‘প্রোজেক্ট ওমি’-তে তাঁর বিপরীতে বাংলার নায়িকা! চিত্রনাট্য অনুযায়ী তার নাম ‘আপা’। সেখানে উঠে এসেছে পাঁচ বঙ্গতারকার নাম। তাঁরা রাইমা সেন, পার্নো মিত্র, রুক্মিণী মৈত্র, কৌশানি মুখোপাধ্যায় এবং সৌরসেনী মৈত্র। এঁদের থেকে বেছে নেওয়া হবে এক জনকে। একই ভাবে অভিনেতা বাছাইয়ের দায়িত্বে কলকাতার এক কাস্টিং ডিরেক্টর। তিনি অনিমেষ বাপুলি। অনিমেষ এর আগে একাধিক বলিউড ছবির কাস্টিং ডিরেক্টর ছিলেন। আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, এর আগে এঁদের সঙ্গে উঠে এসেছিল পাওলি দামের নামও। তিনি আগ্রহ না দেখানোয় বাছাই পর্বে আপাতত রয়েছেন এই পাঁচ নায়িকা! একই সঙ্গে চলছে ‘ওমি’-র খোঁজও। তার জন্যেই বেছে নেওয়া হয়েছে কলকাতার জনা আটেক শিশুকে। তাদের বয়স আট থেকে দশের মধ্যে।

ছবির পটভূমিকায় সাল ২০৫০। এক হ্যাকার ও এক ডিজিটাল আর্টিস্টের সৃষ্টি ভার্চুয়াল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স রোবট। নাম ‘ওমি’। চিত্রনাট্যে ওমি বনাম ডার্ক ওয়েবের ভার্চুয়াল সন্ত্রাসবাদ। কল্পবিজ্ঞানের সঙ্গে রহস্য-রোমাঞ্চ মিশে তৈরি এই ছবির পরিচালক অমিত আশরাফ। তাতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন নাসিরুদ্দিন শাহ। প্রযোজনায় বাংলাদেশের হিমেল তারিক এবং ব্রিটিশ প্রযোজক জেনি ওয়াকার। অনিমেষের কথায়, ‘‘২০১৯-এ বাংলাদেশে এক প্রস্থ শ্যুট হয়েছে ছবির। সেই সময় অংশ নিয়েছিলেন কলকাতার অরিজিৎ দত্ত। যিনি প্রিয়া প্রেক্ষাগৃহের কর্ণধার।’’

Advertisement

ছবিটি তৈরি হচ্ছে ইংরেজি ভাষায়। তাই পাঁচ নায়িকাকেই ইংরেজিতে অডিশন ভিডিয়ো তৈরি করে পাঠাতে বলা হয়েছে। সেই মতোই তাঁরা পাঠিয়ে দিয়েছেন তাঁদের ঝলক। শেষ হাসি হাসবেন কে? ‘‘এখনও চূড়ান্ত হয়নি’’, দাবি কাস্টিং পরিচালকের। তাঁর মতে, অ্যাকশনে অংশ নিতে হবে। ছিপছিপে নায়িকা সুযোগ পাবেন আগে। সেই অনুযায়ী পাল্লা ভারী কৌশানি এবং সৌরসেনীর। তবে ইংরেজি উচ্চারণের দিক থেকে এগিয়ে রাইমা, রুক্মিণী, পার্নো। নাসির এবং টলিউডের ‘আপা’র শ্যুট শুরু হবে মে মাসে। চলবে জুলাই পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement