Ponniyin selvan

হাতে আর মাত্র ৫ দিন, ৫০০ কোটির দৌড়ে ছুটছে ‘পোন্নিয়িন সেলভান ১’, দক্ষিণে এই প্রথম!

দীপাবলিতে নতুন ছবি এসে পড়বে প্রেক্ষাগৃহে। সরে যেতে হবে ‘পোন্নিয়িন সেলভান ১’-কে। কিন্তু তার আগে শেষ দৌড়ে রান তুলে নিতে চাইছে লম্বা রেসের ঘোড়া। লক্ষ্য ৫০০ কোটি।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৩:৩৮
৫০০ কোটি কি ছাপিয়ে যেতে পারবে ‘পোন্নিয়িন সেলভান ১’ ?

৫০০ কোটি কি ছাপিয়ে যেতে পারবে ‘পোন্নিয়িন সেলভান ১’ ?

তৃতীয় সপ্তাহ হতে চলল, ‘পোন্নিয়িন সেলভান ১’-এর দৌড় অব্যাহত। কমল হাসন অভিনীত ‘বিক্রম’-এর রেকর্ড পুরোপুরি ভেঙে ইতিমধ্যেই দক্ষিণে নতুন রেকর্ড গড়েছে মণি রত্নমের এই ছবি। ১৮ দিনের মাথায় বিশ্ব জুড়ে বক্স অফিসে ৫০০ কোটির লভ্যাঙ্ক প্রায় ছুঁয়ে ফেলেছে ছবিটি!

হাতে আছে আরও ৫ দিন। দীপাবলিতে মুক্তি পাওয়া ছবিগুলি প্রেক্ষাগৃহে চলে আসার আগে আরও কিছুটা সুযোগ পাবে ‘পোন্নিয়িন সেলভান ১’। ৫০০ কোটি কি ছাপিয়ে যেতে পারবে? সেটাই দেখার।

Advertisement

ছবি বাণিজ্য সমীক্ষার প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণে এমন বিপুল সাফল্য এই প্রথম। বিশ্বের বিভিন্ন প্রেক্ষাগৃহ মিলিয়ে তৃতীয় সপ্তাহ চলছে ঐশ্বর্যা রাই বচ্চন এবং বিক্রম অভিনীত ‘পোন্নিয়িন সেলভান ১’-এর। যা দক্ষিণে এর আগের সমস্ত ছবির রেকর্ড ভেঙে দিয়েছে। তামিলনাড়ুর বেশির ভাগ প্রেক্ষাগৃহ এখনও হাউসফুল। লভ্যাঙ্কের বেশিটাই উঠে আসছে সেখান থেকে। তবে ২১ ডিসেম্বর থেকে দক্ষিণের প্রেক্ষাগৃহগুলিতে চলে আসবে শিবকার্তিকেয়নের ‘প্রিন্স’ এবং কার্তির ‘সর্দার’-এর মতো ছবি। সেই অবধি রান তুলবে ‘পোন্নিয়িন সেলভান ১’।

চলতি বছর ৩ জুন মুক্তি পাওয়া ছবি ‘বিক্রম’ বিশ্ব ঘুরে মোট আয় করেছিল ৪৪২ কোটি টাকা। সে ছবির সর্বকালীন সংগ্রহ ছাপিয়ে মাত্র দু’সপ্তাহেই ৪৫০ কোটি পেরিয়ে গিয়েছে ‘পোন্নিয়িন সেলভান ১’। বাণিজ্য সমীক্ষা বলছে, সপ্তাহান্তেও প্রেক্ষাগৃহ পূর্ণ থাকছে। দর্শকের মন জয় করে নিয়ে আন্তর্জাতিক ক্ষেত্রেও বক্স অফিসে ভালই নম্বর তুলছে ছবিটি।দক্ষিণের সবচেয়ে বড় মাল্টিস্টারার ‘পোন্নিয়িন সেলভান ১’-এর নির্মাণও বেশ জাঁকজমকপূর্ণ। সবচেয়ে ব্যয়বহুল তামিল ছবিগুলির তালিকায় স্থান করে নিয়েছে এটি।

ছবির মূল আখ্যান আবর্তিত হয়েছে দক্ষিণ ভারতের ইতিহাস ঘিরে। অষ্টম শতকে চোল সাম্রাজ্যের ওঠাপড়া এবং সিংহাসন দখলের লড়াই সেলুলয়েডে পুনরুজ্জীবিত করে তুলেছেন মণি। যাকে বাস্তবায়িত করতে বাজেট অনেকটাই বেশি হয়ে গিয়েছে। তবে পরিশ্রম সার্থক বলেই মনে করছেন নির্মাতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement