Shah Rukh Khan

‘ড্রাগ নাও?’ নেশাগ্রস্ত কপিলকে গাড়িতে বসিয়ে জিজ্ঞাসা করেন শাহরুখ!

লক্ষ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়েও কাজে যেতে পারতেন না কপিল। মদে চুর হয়ে বসে থাকতেন। ভাবতেন, নিজেকে ভাল রাখছেন। কিন্তু ভুল বুঝেছেন পরে।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৬:৩৭
Kapil Sharma recalls what Shah Rukh Khan asked him after he cancelled shoot

ছবি—সংগৃহীত

মানুষকে ভরপুর বিনোদন দেন তিনি। হাসানোই কাজ কপিল শর্মার। কিন্তু এমনও সময় গিয়েছে যখন সেই হাসির পিছনে জমা হয়েছিল যন্ত্রণার পাহাড়। লড়ে গিয়েছেন ব্যক্তিগত জীবনে, হালকা করেছেন অন্যদের। জনপ্রিয় কৌতুকশিল্পী-অভিনেতা কপিল তেমনই কিছু মুহূর্তের কথা ভাগ করে নিলেন সম্প্রতি।

একটা সময় মদের নেশায় ঘোরতর আসক্ত হয়ে পড়েছিলেন কপিল, সঙ্গী হয়েছিল উদ্বেগ এবং অবসাদ। এমন সময় পার হয়ে এসেছেন তিনি, যখন বাড়ি থেকে বেরিয়ে কাজে যেতে পারতেন না তিনি। যদি বা যেতেন, মদে চুর হয়ে ঢুকতেন সেটে। অমিতাভ বচ্চনের সামনেও পড়েছিলেন সে ভাবে। পরে ক্ষমা চেয়ে নিয়েছেন। বাতিল হয়েছে অজয় দেবগনের সঙ্গে কাজের চুক্তিও। ইন্ডাস্ট্রিতে বদনাম হয়ে গিয়েছিল তাঁর।

Advertisement

কপিল জানান, তাঁর মানসিক সমস্যা কাজের ক্ষেত্রে জটিলতা সৃষ্টি করেছে। লক্ষ লক্ষ টাকা নিয়েও কাজে আসতে পারেননি। কিন্তু বিরক্ত হননি কেউ। বিশেষ করে শাহ্‌রুখ খান। শেষ মুহূর্তে কপিল শুটিংয়ে না আসায় কী করেছিলেন ‘বাদশা’?

৩-৪ দিন পরে শাহরুখ বাড়ি গিয়ে তুলে এনেছিলেন কপিলকে। এক ঘণ্টা গাড়িতে নিয়ে ঘুরে তাঁকে বোঝান, জীবন এ ভাবে বয়ে যেতে দেওয়া ঠিক নয়।

কপিলের কথায়, “শাহরুখ জিজ্ঞাসা করেন, ‘ ড্রাগ নাও?’ আমি বলেছিলাম, ড্রাগ নিই না, কিন্তু আমার আর কাজ করতে ইচ্ছে করছে না। শাহরুখ ধৈর্য ধরে বোঝান আমায়। কিন্তু সেটা এমনই একটা পরিস্থিতি ছিল, যেখানে নিজে থেকে না চাইলে অবস্থার উন্নতি ঘটানো সম্ভব ছিল না।”

কপিল নিজের উপলব্ধি থেকে বলেন, “যখন মদ খেয়ে থাকতাম, তখন মনে হত আমি আত্মবিশ্বাসী। আমার ভুল এইখানে যে, আমি মদ্যপান করতাম নিজেকে ভাল রাখার জন্য।”

কপিল জানান, প্রায় দু’বছরের অবসাদগ্রস্ততা কাটে যখন তাঁর স্ত্রী জোর করেন তাঁর সঙ্গে ইওরোপ ট্যুরে যেতে। স্বাভাবিক মানুষ হিসাবে বেঁচে থাকার স্বাদ ফিরে পান কপিল। পরবর্তী কালে ছোট পর্দায় ফিরে আসেন। আর এখন তাঁর শো-এর জনপ্রিয়তা নিয়ে কোনও প্রশ্ন চলে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement