Kangana Ranaut

৫০ কোটির ভরাডুবি, হাতজোড় করেও মিলল না ফল! কত কোটি টাকা আয় করল ‘তেজস’?

বক্স অফিসে উড়ান নিতে পাড়ল না ‘তেজস’। দু’সপ্তাহে কত কোটি টাকার রোজগার করল কঙ্গনার এই ছবি? বক্স অফিস রিপোর্ট দেখে হতবাক অনেকেই।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৬:৪১
Kangana Ranaut tejas box office loss rs 50 crore earns only 4 crore

‘তেজস’ ছবিতে কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

২৭ অক্টোবর মুক্তি পেয়েছে কঙ্গনা রানাউতের ছবি ‘তেজস’। তার আগে গত ৮ বছর ধরে একের পর এক ফ্লপই দেখেছেন শুধু। শুরুটা হয়েছিল সেই ‘কাট্টি বাট্টি’র সময় থেকে। তার পর একের পর এক ব্যর্থতা। ‘সিমরন’, ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’, ‘পাঙ্গা’, ‘থালাইভি’, ‘ধাকড়’, ‘চন্দ্রমুখী’-এর মতো ছবিতে কাজ করেছেন কঙ্গনা। তবে একটা ছবিও দাগ কাটতে পারেনি বক্স অফিসে। ভেবেছিলেন, সুদিন ফিরবে ‘তেজাস’-এর হাত ধরে। কিন্তু নাহ্, এ বারও সেই ব্যর্থতাই জুটল ‘কুইন’-এর কপালে। যদিও ছবির প্রচারে কোনও খামতি রাখেননি কঙ্গনা। দর্শকদের কাছে হাত জোড় করেছেন, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগীর দ্বারস্থও হয়েছিলেন। তবে ফল মেলেনি। বক্স অফিসে উড়ান নিতে পারল না ‘তেজস’। প্রায় ৫০ কোটি টাকার ভরাডুবি। এই ক’দিনে যে টাকা অঙ্ক রোজগার করেছে এই ছবি তা অবিশ্বাস্য।

Advertisement

সবে দু’সপ্তাহ হয়েছে মুক্তি পেয়েছে ‘তেজস’। গোটা দেশে মোটে ৪.২৫ কোটি টাকার ব্যবসা করতে পেরেছে এই ছবি। যদিও এই ছবির বাজেট ছিল মোটামুটি ৭০ কোটি। অন্য দিকে, ‘তেজাস’-এর কারণে প্রযোজকের ঘরে এসেছে মোটে ৭০ লক্ষ। পরিবেশকদের পকেটে গিয়েছে মাত্র ১.৯১ কোটি এবং বিদেশে পরিবেশকেরা পেয়েছেন ৩২ লক্ষ টাকা। ছবির স্যাটেলাইট, ডিজিটাল স্ট্রিমিং এবং গানের স্বত্ব বিক্রি হয়েছে ১৭ কোটিতে। তাই সব মিলিয়ে ছবির আয় দাঁড়াবে ১৯ কোটির আশেপাশে। হিসাবের বহর দেখেই বোঝা যাচ্ছে এই ছবি ভরাডুবি অবশ্যম্ভাবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement