Kangana on Alia

‘আলিয়াই তো বলিউডের রানি’, বিদ্রুপ না প্রশংসা? কঙ্গনার বুলি শুনে হকচকিয়ে গেলেন অনুরাগীরাই

বলিউডের তারকাদের সঙ্গে তাঁর সম্পর্ক আদায়-কাঁচকলায়। সুনামের থেকে সহকর্মীদের দুর্নাম করতেই বেশি অভ্যস্ত অভিনেত্রী কঙ্গনা রানাউত। তাঁর গলাতেই এখন অন্য সুর!

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৩৯
Alia Bhatt and Kangana Ranaut.

(বাঁ দিকে) আলিয়া ভট্ট। কঙ্গনা রানাউত (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

পেশায় বলিউড অভিনেত্রী তিনি। অথচ সেই বলিউডের সঙ্গেই তাঁর সম্পর্ক নরমে-গরমে। বলিউডের বেশির ভাগ তারকার সঙ্গে কিছু না কিছু বিবাদ রয়েছে তাঁর। বিশেষত, তারকা-সন্তানদের সঙ্গে তো একেবারেই আদায়-কাঁচকলায় সম্পর্ক অভিনেত্রী কঙ্গনা রানাউতের। তাঁদের সমালোচনা না করে প্রশংসা করছেন নায়িকা, এমন ঘটনা প্রায় বিরল। তবে সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় দেখা মিলল সেই বিরল ঘটনারই। বলিউড অভিনেত্রী আলিয়া ভট্টের প্রশংসায় পঞ্চমুখ কঙ্গনা, তাঁকে ‘বলিউডের রানি’ আখ্যা দিতেও পিছপা হলেন না নায়িকা। সমাজমাধ্যমের পাতায় সম্প্রতি ছড়িয়ে পড়েছে সেই ভিডিয়ো।

Advertisement

বলিউড পরিচালক মহেশ ভট্টের মেয়ে আলিয়া। জন্মসূত্রে তারকা-সন্তান তিনি। বলিউডে পা রেখেছেন কর্ণ জোহরের প্রযোজিত ছবির মাধ্যমে। স্বজনপোষণের অভিযোগে কর্ণকে যেমন বার বার কাঠগড়ায় তুলেছেন কঙ্গনা, আলিয়াকেও ছেড়ে কথা বলেননি তিনি। তারকা-সন্তান হওয়ার সুবাদেই নাকি একের পর এক ছবিতে কাজের সুযোগ পেয়েছেন আলিয়া, একাধিক বার এমন দাবি করেছেন কঙ্গনা। সেই কঙ্গনার গলাতেই এখন উল্টো সুর! আলিয়ার প্রশংসায় উচ্ছ্বসিত তিনি! যদিও সাম্প্রতিক কালের ঘটনা নয় তা। ২০১৮ সালে মেঘনা গুলজ়ার পরিচালিত ‘রাজ়ি’ মুক্তি পাওয়ার পর সেই ছবি দেখে মন খুলে আলিয়ার গুণগান গেয়েছিলেন কঙ্গনা। সেই ভিডিয়োই সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে সম্প্রতি।

চলতি বছরের জাতীয় পুরস্কারের মঞ্চে যাঁদের জন্য সেরা অভিনেত্রীর শিরোপা থেকে বঞ্চিত হয়েছেন কঙ্গনা, আলিয়া তাঁদেরই একজন। আলিয়া সেরা অভিনেত্রী হিসাবে নির্বাচিত হওয়ার পরে সমাজমাধ্যমের তাঁকে নিশানা করে কোনও পোস্ট না করলেও কঙ্গনা যে এতে বিশেষ খুশি হননি, তা বুঝতে বেগ পেতে হয়নি নেটাগরিকদের। তবে সম্প্রতি ‘জওয়ান’ মুক্তির পরে শাহরুখ খানের ঢালাও তারিফ করেছেন বলিউডের ‘কুইন’! গত কয়েক বছরে বলিউডে কোনও ছবিতেই তেমন ভাবে দাগ কাটতে পারেননি কঙ্গনা। অগত্যা দক্ষিণী ছবির দিকে ঝুঁকেছেন তিনি। সহকর্মীদের সমালোচনা করার ফলে বলিউডে কিছুটা কোণঠাসা হয়ে গিয়েছেন নায়িকা। নিজের হারানো জায়গা ফিরে পেতেই কি মরিয়া চেষ্টা কঙ্গনার? তুঙ্গে সেই জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement