Randeep Hooda

বেআইনি নির্মাণের অভিযোগ! অস্বস্তি বাড়ল রণদীপের, কী জানাল মধ্যপ্রেদেশ হাই কোর্ট?

কানহা ব্যাঘ্র প্রকল্পের বাফার জ়োনে বেআইনি নির্মাণের অভিযোগ ওঠে রণদীপের বিরুদ্ধে। তার পর অভিনেতা মধ্যপ্রদেশ হাই কোর্টের দ্বারস্থ হন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৯:৪১
High Court disposes of actor Randeep Hooda’s plea for relief from action over construction near tiger reserve at kanha

রণদীপ হুডা। ছবি: সংগৃহীত।

মধ্যপ্রদেশের কানহা ব্যাঘ্র প্রকল্পের 'বাফার জ়োন'-এ তাঁর সম্পত্তির বিরুদ্ধে আইনি নোটিস জারি করা হয়েছিল। তার পর স্বস্তির আশায় হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিনেতা। কিন্তু আদালত তাঁর আবেদন খারিজ করে দিয়েছে।

Advertisement

সূত্রের খবর, কানহার বাফার জ়োনে রণদীপ হুডার জমিটি রয়েছে। সম্প্রতি, সেখানে বেআইনি নির্মাণের অভিযোগ ওঠে। স্থানীয় প্রশাসনের তরফে রণদীপকে নোটিস পাঠানো হয়। তার পর অভিনেতা হাই কোর্টের দ্বারস্থ হন। তবে বিচারপতি জিএস অহলুওয়ালিয়ার অধীনস্থ সিঙ্গল বেঞ্চ জানিয়ে দিয়েছে, রণদীপের জমিতে বেআইনি নির্মাণের পরিস্থিতি আগে খতিয়ে দেখতে হবে। আদালত বালাঘাট জেলার বৈহার মহকুমা প্রশাসনকে বিষয়টি খতিয়ে দেখে একটি রিপোর্ট জমা করার নির্দেশ দিয়েছে।

১৮ জুন বালাঘাটের মহকুমা শাসকের দফতর থেকে রণদীপকে একটি নোটিস পাঠানো হয়। সেখানে উপযুক্ত নথিপত্র ছাড়াই রণদীপ নির্মাণের কাজ করছেন বলে জানানো হয়। অবিলম্বে অভিনেতাকে নির্মাণের কাজ স্থগিত রাখতে বলা হয়। ১৯ জুন রণদীপকে আদালতে হাজিরা দিতে বলা হয়। তার পরেই তিনি হাই কোর্টের দ্বারস্থ হন।

আদালত রণদীপের সম্পত্তির বিষয়ে ঘটনাস্থলে গিয়ে অনুসন্ধানের নির্দেশ দিয়েছে এবং দু’সপ্তাহের মধ্যে আদালতে রিপোর্ট জমা দিতে বলেছে।

আরও পড়ুন
Advertisement